Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

সামাজিক দূরত্বের নিয়ম শুধুই কি গরিবের জন্য?

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ৬:১৬ পিএম

লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার বড়খেরী ইউনিয়নে রোববার (২৯ মার্চ) দুপুরে দিনমজুরদের মাঝে সরকারি বরাদ্দের চাল ও টাকা বিতরণ করা হয়। এসময় সামাজিক দূরত্বের জন্য গোলাবৃত্তে দিনমজুরদের প্রখর রোদে দাঁড় করোনা হয়েছে। কিন্তু প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতারা দূরত্ব বজায় রাখেননি। তারা একজন আরেকজনের গা ঘেঁষে দাঁড়িয়েছেন। এতে মনে হচ্ছে নিয়ম শুধু গরিবদের জন্য, প্রশাসনিক-জনপ্রতিনিধি কিংবা আওয়ামী লীগের নেতাকর্মীদের জন্য নয়।

চাল বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ, ইউএনও মো. আব্দুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো. রাহিদ হোসেন, সহকারী কমিশনার (ভূমি) সুচিত্র রঞ্জন দাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিয়াদ হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা মো. সফিকুল ইসলাম পাঠান, সহকারী মৎস্য কর্মকর্তা মো. কামাল হোসেন ও বড়খেরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান মাকসুদ মিজানসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী ও গ্রাম পুলিশরা। এসময় সবই সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ছিলেন। এরমধ্যে প্রশাসনিক কর্মকর্তাদের হাতে গ্লাভস থাকলেও অন্যদের হাতে গ্লাভস ছিল না। তবে সবাই মাস্ক ব্যবহার করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মোমিন সাংবাদিকদের বলেন, করোনা প্রতিরোধে মাস্ক ও হ্যান্ড গ্লাভস ব্যবহার বাধ্যতামূলক। কিন্তু দিনমজুররা তা পরে আসেনি। এজন্য তাদেরকে সামাজিক দূরত্বে গোলবৃত্তে দাঁড় করানো হয়েছে। তবে আমাদের আশপাশের সবার মুখে মাস্ক ছিল। হ্যান্ড গ্লাভসের দিকে লক্ষ্য করিনি। ভবিষ্যতে সতর্ক থাকবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৬ জুন, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ