Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

জার্মানির বিলাসবহুল হোটেলে ২০ রক্ষিতা নিয়ে আইসোলেশনে থাই রাজা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ৬:১৭ পিএম

জার্মানিতে এক বিলাসবহুল হোটেলে 'সেল্ফ আইসোলেসনে' অবস্থান করছেন থাইল্যান্ডের বিতর্কিত রাজা মহা ভাজিরালংকর্ন। ওই হোটেলে তার গুরুত্বপূর্ণ কর্মচারীরাও আছেন। সঙ্গে আছেন ২০ জন হারেম বা রক্ষিতা। তবে থাই রাজার সঙ্গে তার চার স্ত্রীর কেউ আছে কিনা তা জানা যায়নি।
জার্মান ট্যাবলয়েড 'বিল্ড' এর প্রতিবেদনে বলা হয়েছে, ৬৭ বছর বয়সী থাই রাজার কর্মচারীদের সঙ্গে ২০ জন হারেম এবং অসংখ্য চাকরবাকর আছেন।
ইনডিপেন্ডেন্টের প্রতিবেদনে বলা হয়েছে, রাজা মহা ভাজিরালংকর্ন পুরো গ্র্যান্ড হোটেল সোনেনবিচল বুকিং দেন। রাজার এমন কর্মকাণ্ডে বেজায় খেপেছেন থাইল্যান্ডের বাসিন্দারা। দেশটির হাজার হাজার নাগরিক সামাজিক মাধ্যমে এর কড়া সমালোচনা করেছেন।
ইতোমধ্যে দেশটির টুইটারে '#হোয়াই ডু উই নিড অ্যা কিং' ট্রেন্ডের তালিকায় উঠেছে। থাইল্যান্ডে রাজার বিরুদ্ধে কেউ অপমান ও সমালোচনা করলে তাকে ১৫ বছরের জেল শাস্তি দেয়ার বিধান আছে।
প্রসঙ্গত, করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ইতোমধ্যে থাইল্যান্ডে সকল বিদেশীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির সরকার। এমনকি ৫ বছর বয়সের কম বয়সী শিশু এবং ৭০ বছরের বেশি বয়সী বৃদ্ধকে বিশেষভাবে বাড়িতে থাকতে উৎসাহিত করা হয়েছে। একই সঙ্গে থাইল্যান্ড জুড়ে সকল প্রকার জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। ইতিমধ্যে থাইল্যান্ডে করোনা ভাইরাসে ১ হাজার ৩৮৮ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ৭ জন।



 

Show all comments
  • Rownakul Ahsan ২৯ মার্চ, ২০২০, ১০:৩৫ পিএম says : 0
    জানিনা এই ঘটনা সত্য নাকী মিথ্যা তবে আমি একটি কথা বলতে পারি যদি এই ঘটনা সত্যি হয় তাহলে আমি একটি কথাই বলতে পারি এই এটাকেই বুঝি রাজতন্ত্র বলে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৩ জুন, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ