Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

অসহায়-দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে ছাত্রদল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ৬:২১ পিএম

প্রাণঘাতি বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে ১০দিনের ছুটিতে সারাদেশ। বিশেষ প্রয়োজন ছাড়া কাউকেই ঘরের বাইরে বের না হওয়ার নির্দেশনা দিয়েছে সরকার। এতে ফাঁকা হয়ে গেছে রাজধানীর রাস্তাঘাট। কর্মহীন হয়ে পড়েছেন অসহায়, গরীব, দিনমজুর, খেটে খাওয়া মানুষগুলো। ব্যক্তি ও সামাজিক উদ্যোগে অনেকেই এসব মানুষের পাশে দাঁড়াচ্ছেন। তুলে দিচ্ছেন চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী। একইভাবে জাতীয়তাবাদী ছাত্রদল রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় দেড় শতাধিত অসহায়, গরীব ও দুস্থ ব্যক্তির হাতে তুলে দিয়েছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও খাদ্য সামগ্রী। এদিন বিকেলে বিশ্ববিদ্যালয়ের টিএসসি, তিন নেতার মাজার, দোয়েল চত্ত্বর এলাকায় বিতরণ করা খাদ্য সামগ্রী। যার মধ্যেরয়েছে- চাল, ডাল, পেঁয়াজ, আলু, ছোলা ইত্যাদি। এছাড়া ছাত্রদলের কেন্দ্রীয় সংগঠনের নির্দেশে ঢাকা মহানগর সহ বিভিন্ন জেলা, উপজেলা, পৌর শাখা এবং বিশ্ববিদ্যালয়ে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরিসহ বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বিভিন্ন জেলার নেতৃবৃন্দ স্বউদ্যোগে জীবানুনাশক স্প্রে করছেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সার্বিক তত্ত্বাবধানে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের উদ্যোগে রোববার এসব খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক মোঃ রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমান উল্লাহ আমান। এসময় বিশ্ববিদ্যালয় ও হল শাখা ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। গরিব মানুষের মাঝে এ ধরনের খাদ্য বিতরণ ও সামাজিক কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানায় ছাত্রদল।



 

Show all comments
  • Jalal ২৯ মার্চ, ২০২০, ৬:৪৫ পিএম says : 0
    কিয়ামতের আগে বিএনপি আর কোনোদিন ক্ষমতায় আসতে পারবেনা. ডেইলি ইনকিলাবে বিএনপির লোকেরা মনে হয় এখনো বুঝতে পারে নাই.
    Total Reply(0) Reply
  • Jalal ২৯ মার্চ, ২০২০, ৬:৪৪ পিএম says : 0
    কিয়ামতের আগে বিএনপি আর কোনোদিন ক্ষমতায় আসতে পারবেনা. ডেইলি ইনকিলাবে বিনপির লোকেরা মনে হয় এখনো বুঝতে পারে নাই.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৩ জুন, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ