Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

চুড়ান্ত মুক্তি পেলেন স্মিথ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ৭:১৪ পিএম

আন্তর্জাতিক ক্রিকেটে বল টেম্পারিং কান্ডে এক বছরের জন্য নিষেধাজ্ঞার পাশাপাশি অধিনায়কত্ব থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন স্টিভ স্মিথ। ফলে এক বছর পর ক্রিকেটে ফিরলেও অধিনায়কত্ব করতে পারেননি তিনি। অবশেষ সেই নিষেধাজ্ঞা থেকেও মুক্তি পেলেন স্মিথ।

এক বছরের নিষেধাজ্ঞা কেটেছে গত মার্চে। এবার সব ধরনের শাস্তি থেকে মুক্তি পেলেন তিনি। আজ (রোববার) শেষ হয়েছে অধিনায়কত্ব থেকে নিষেধাজ্ঞা। নিষেধাজ্ঞা ওঠে যাওয়ায় অস্ট্রেলিয়ার অধিনায়ক হতে আর কোন বাধা নেই স্টিভ স্মিথের। স্মিথের সাথে ডেভিড ওয়ার্নারের ওপর থেকেও ওঠে গেছে সবধরনের নিষেধাজ্ঞা।

২০১৮ সালে কেপটাউন টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বল টেম্পারিং কাণ্ডে জড়িয়ে পড়ার শাস্তি হিসেবে অস্ট্রেলিয়ার নেতৃত্ব হারিয়েছিলেন ৩০ বছর বয়সি স্টিভ স্মিথ। এক বছর নির্বাসিত হয়েছিলেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ানার।

অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক এখন টিম পেইন। ৩৫ বছর বয়সি এখনও খেলা চালিয়ে যাবেন বলে মনে করা হচ্ছে। কোচ জাস্টিন ল্যাঙ্গার গত বছর প্রশংসা করেছিলেন পেইনের নেতৃত্বের। একই সঙ্গে বলেছিলেন, স্মিথ হয়তো নেতৃত্বের বোঝা আর চাইছেন না। তবে সবকিছুই নির্ভর করছে বোর্ড ক্রিকেট অস্টেলিয়ার উপর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ