Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

কর্মীদের স্বার্থে চার মাস বিনা বেতনে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১২:০২ এএম

প্রাণঘাতি করোনাভাইরাসে স্থবির ক্রীড়াঙ্গণ। ইতোমধ্যে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে অনেক ক্লাব ও প্রতিষ্ঠান। ঘোর সঙ্কটের এই সময়ে সবাইকেই নতুন করে ভাবতে হচ্ছে। ইতালিয়ান ফুটবল ক্লাব জুভেন্টাসের ফুটবলাররা নতুন করে ভেবে কাজও শুরু করে দিয়েছেন। করোনার কারণে হওয়া আর্থিক ক্ষতি পোষাতে চার মাসের বেতন নেবেন না ক্রিস্টিয়ানো রোনালদো, পাওলো দিবালা, গঞ্জালো হিগুয়েনরা। ফুটবলারদের এই উদ্যোগের ব্যাপারটি জুভেন্টাস ক্লাব কৃর্তৃপক্ষই নিশ্চিত করেছে।

বিশ্ব সংবাদমাধ্যমের খবর, মার্চ, এপ্রিল, মে ও জুন- এই চার মাসের বেতন নেবেন না জুভেন্টাসের ফুটবলাররা। এই চার মাসের বেতন না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জুভেন্টাসের কোচরাও। কোচ ও ফুটবলারদের চার মাসের বেতনের অর্থের পরিমাণ দাঁড়াবে প্রায় ৯০ মিলিয়ন ইউরো। এই অর্থ দিয়ে ক্লাব কর্মচারীর বেতন ও অন্যান্য ফি পরিশোধ করা হবে বলে জানিয়েছে জুভেন্টাস। নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জুভেন্টাস কর্তৃপক্ষ বলেছে, ‘বিষয়টি ফুটবলার ও কোচরা মিলে চ‚ড়ান্ত করবে। এখান থেকে ৯০ মিলিয়ন ইউরো আসবে। দুঃসময়ে এমন সিদ্ধান্ত নেওয়ার জন্য খেলোয়াড় ও কোচদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছে জুভেন্টাস কর্তৃপক্ষ।’
অন্যান্য ক্লাবে যেখানে ছাঁটাই হচ্ছে কর্মী, সেখানে এই মহৎ উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে বলে অনেক ক্রীড়া ব্যক্তিত্বরা উল্লেখ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন