Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ঢাকায় রাতের গরম ২৫ ডিগ্রির ঊর্ধ্বে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ৯:২০ পিএম

মধ্য চৈত্রের খরতাপ ও শুষ্কতা স্বাভাবিক। তা চলবেও এমনটি আভাস আবহাওয়া বিভাগের। আজ ঢাকায় রাতের পারদ ২৫.১ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যায়। দিনের তাপমাত্রা ছিল ৩৫.৩ ডিগ্রি সে.।
মৃদু ধরনের তাপদাহ অব্যাহত রয়েছে দেশের বিভিন্ন জায়গায়। আবহাওয়া বিভাগের পূর্বাভাস, চলতি সপ্তাহজুড়ে ক্রমেই বাড়তে পারে তাপমাত্রা। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল পার্বত্য জেলা রাঙ্গামাটিতে ৩৭.৪ ডিগ্রি সে.।
আবহাওয়া বিভাগ বলছে, ফরিদপুর, মাদারীপুর, সীতাকু-, রাঙ্গামাটি অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইছে। তা অব্যাহত থাকতে পারে।
আগামীকাল সোমবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, সারাদেশে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। আপাতত মেঘ-বৃষ্টির আভাস নেই।
পশ্চিমা লঘুচাপের এক বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গ এলাকায় বিরাজ করছে। স্বাভাবিক একটি লঘুচাপ আছে দক্ষিণ বঙ্গোপসাগরে। সমুদ্র শান্ত, নেই কোন সঙ্কেত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

১০ জানুয়ারি, ২০২১
১৮ ডিসেম্বর, ২০২০
১৫ ডিসেম্বর, ২০২০
১৪ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন