Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

রেশনিং ব্যবস্থা চালুর আহবান ন্যাপের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১২:০১ এএম

দেশে মহামারি করোনার প্রাদুর্ভাব রোধ করতে সরকার ঘোষিত সাধারণ ছুটি চলছে। মানুষ গৃহবন্দি অবস্থায় দিন কাটাচ্ছে। আর এই সুযোগে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি করছে। অন্য দিকে স্বল্প আয়ের শ্রমজীবী মানুষ এ সময় কর্মহীন হয়ে পড়েছে। ফলে সাধারণ মানুষের দিন কাটানো কঠিন হয়ে পড়ছে। এই স্বল্প আয়ের মানুষদের জন্য দ্রুত রেশনিং ব্যবস্থা চালুর করার জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ। গতকাল গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি এ দাবি জানান।

তিনি বলেন, করোনাভাইরাসের আক্রমণে বাংলাদেশসহ গোটা বিশ্ব স্থবির হয়ে পড়েছে। দেশের মানুষ যখন করোনাভাইরাসের কবল থেকে জীবন বাঁচাতে পরিবার-পরিজন নিয়ে উদ্বেগ আর উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছেন, তখন এদেশেরই কিছু সুযোগ সন্ধানী অসাধু ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি করে লুটপাটে ব্যস্ত হয়ে পড়েছে। জাতির এই ক্রান্তিলগ্নে এ ধরনের আচরণ অত্যন্ত বেদনাদায়ক ও নিচু মানসিকতার পরিচয় বহন করে।
সংশ্লিষ্ট কর্তৃপক্ষ খুবই দ্রুত দেশের স্বল্প আয়ের শ্রমজীবী মানুষদের রেশনিং ব্যবস্থা করার জন্য তিনি দাবি জানান। সেই সাথে সর্বত্র ব্যাপক মোবাইল কোর্ট পরিচালনা করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং অতিরিক্ত পণ্য ক্রয়কারীদের বিরুদ্ধেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আহবান জানান। ন্যাপ সভাপতি বলেন, দেশের এই বিরাজমান পরিস্থিতিতে ওই মানুষরূপী বিবেকহীন দানবগুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা সময়ের দাবিতে পরিণত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেশনিং
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ