Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনায় চাটগাঁর উদাসীন মফস্বল

হাটবাজারে আড্ডা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের মহামারীতেও মফস্বলের মানুষের মধ্যে উদাসীন ভাব। স্বাস্থ্যঝুঁকির ব্যাপারে নেই কোনো সচেতনতা। চট্টগ্রামের উপজেলাসমূহের হাটবাজারগুলোতে প্রতিদিন মানুষের সমাগম, আড্ডা ও জটলা হচ্ছে।

পাঁচ থেকে সাতজনের বেশি লোক জড়ো হওয়া যাবে না জেলা প্রশাসনের এরূপ নির্দেশনা থাকলেও মফস্বল এলাকায় তার বিপরীত চিত্র দেখা যাচ্ছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের বাজার ছাড়া উপজেলার কোনো না কোনো জায়গায় প্রতিদিন বসছে সাপ্তাহিক হাটবাজার। এতে প্রতিনিয়ত জনসমাগম বাড়ায় করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

উপজেলা প্রশাসনের তৎপরতার মধ্যেও সরকারি নির্দেশনার তোয়াক্কা না করে রাউজান, ফটিকছড়ি, পটিয়া, রাঙ্গুনিয়া, বাঁশখালী, সাতকানিয়া, বোয়ালখালী, স›দ্বীপ, সীতাকুন্ডসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রতিদিনই বসছে হাটবাজার। এছাড়া উপজেলার কাঁচাবাজারগুলোতে মানুষের উপচেপড়া ভিড়। সন্ধ্যায় বিভিন্ন বাজারে আড্ডা হচ্ছে। গতকালও এমন দৃশ্য বজায় ছিল এসব উপজেলার হাটবাজারগুলোতে।

এদিকে করোনাভাইরাসের ঝুঁকি নিয়ে কাজ করছেন চা বাগানের শ্রমিকেরা। চট্টগ্রামে দুই ডজন চা বাগান রয়েছে। লকডাউনেও তাদের কোনো ছুটি নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ