Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

করোনার সন্দেহভাজন ৭ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে বরিশালে ৭ ঘণ্টায় ২ জন, রাজধানী ঢাকা, খুলনা, পটুয়াখালী, নওগাঁ ও মানিকগঞ্জে একজন করে। এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে সতর্কাবস্থায় তাদের দাফন করা হয়েছে। এছাড়া পরীক্ষার জন্য লাশ থেকে স্যাম্পল গ্রহণ করে আইইডিসিআর-এ পাঠানো হয়েছে বলে জানান স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।

ঢাকা : রাজধানীর মোহাম্মপুরের নজরুল রোডে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এক নারীর মৃত্যু হয়েছে। গত শনিবারে রাতে এই মৃত্যুর ঘটনা ঘটে। মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করে বলেন, নজরুল রোডের বাসিন্দা ৫০ বছর বয়সী রাবেয়া বেগমের করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর খবর পেয়েছি। বিষয়টি আমরা সংশ্লিস্টদের কাছে জানিয়েছি।

খুলনা : খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের আইসোলেশনে থাকা সুলতান শেখ (৭০) মারা গেছেন। গতকাল সকাল সোয়া ৯টার দিকে তার মৃত্যু হয়। সুলতান শেখ লড়াইল জেলার কালিয়া উপজেলার পুরুলিয়ার মৃত গফুর শেখের ছেলে। খুমেক হাসপাতাল স‚ত্রে জানা গেছে, গত শনিবার দুপুরে সুলতান শেখকে খুমেক হাসপাতালের করোনা আইসোলেশনে ভর্তি করা হয়েছিল।
বরিশাল : বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৭টা ২০ মিনিটে তার মৃত্যু হয়। করোনা ইউনিটে মারা যাওয়া ৪০ বছর বয়সী ওই ব্যক্তির বাড়ি পটুয়াখালী সদর উপজেলার গোহানগাছিয়া গ্রামে।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এসএম বাকির হোসেন জানান, ওই রোগী দীর্ঘদিন ধরে জ্বর, গলাব্যথা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। এক্স-রে ও বিভিন্ন পরীক্ষায় নিউমোনিয়া ধরা পড়ে। তবে তার কোনো স্বজন বিদেশ থেকে আসেননি কিংবা তিনিও বাইরে কোথাও যাননি বলে রোগীর স্বজনরা জানিয়েছেন।

এদিকে গত শনিবার রাত ১২টার দিকে হাসপাতালের করোনা ইউনিটে ৪৫ বছর বয়সী আরেক নারীর মৃত্যু হয়েছে। তিনিও জ্বর, গলাব্যথা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। শনিবার অবস্থার অবনতি হলে তাকে রাত পৌনে ১২টার দিকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ১২টার দিকে তার মৃত্যু হয়। তার বাড়ি বরিশাল নগরীতে।

পটুয়াখালী : পটুয়াখালীতে সর্দি-কাশিতে আক্রান্ত হয়ে আব্দুর রশিদ (৬৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গত শনিবার বিকেলে শহরের কালিকাপুর এলাকার বাদবরবাড়ি সংলগ্ন এলাকায় নিজ বাসায় ওই ব্যক্তির মৃত্যু হয়। তবে রাতে করোনাভাইরাস পরীক্ষার জন্য ওই ব্যক্তির শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। আব্দুর রশিদ ভোলা জেলার লালমোহন উপজেলার সাতবাড়িয়া গ্রামের মৃত কেরামত আলী ছেলে। আব্দুর রশিদ পেশায় ভ্যানচালক ছিলেন। পটুয়াখালীর সিভিল সার্জন জাহাঙ্গীর আলম জানান, মৃত রশিদ দীর্ঘদিন ধরে সর্দি-কাশিতে ভুগছিলেন। করোনাভাইরাস সন্দেহ করায় তার লাশ থেকে স্যাম্পল গ্রহণ করে পরীক্ষার জন্য আইইডিসিআর এ পাঠানো হচ্ছে।

নওগাঁ : নওগাঁর রানীনগরে ঢাকা থেকে আসা এক যুবক জ্বর ও কাশিতে আক্রান্ত হয়ে মারা গেছেন। পরিবারের অভিযোগ করোনাভাইরাস সন্দেহে চিকিৎসা না পেয়ে মারা গেছেন তিনি। গত শনিবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। রাতেই তার লাশ গ্রামের বাড়িতে নিয়ে আসা হয় ।
স্থানীয় ও নিহতের পরিবার স‚ত্রে জানা যায়, প্রচন্ড জ্বর আর কাশি নিয়ে অসুস্থ অবস্থায় ঢাকা থেকে নওগাঁয় আসেন। চিকিৎসার জন্য তাকে আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানেও চিকিৎসকরা তার চিকিৎসা না করে ফিরিয়ে দেন। এরপর আবারও তাকে নিয়ে এসে ভেটি কমিউনিটি ক্লিনিকের বারান্দায় রাখা হয়। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করা হলে রানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানোর ব্যবস্থা করা হয়। অবস্থা বেগতিক দেখে চিকিৎসকরা তাকে নওগাঁ সদর হাসপাতালে পাঠান। অবশেষে তিন হাসপাতাল ঘুরে রামেকে গিয়ে মারা যান তিনি।

মানিকগঞ্জ : মানিকগঞ্জে করোনাভাইরাসের লক্ষণ নিয়ে সুচিত্রা সরকার (২৬) নামে এক গৃহবধ‚ মারা গেছেন। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সুচিত্রা সরকার হরিরামপুর উপজেলার বলড়া ইউনিয়নের বড়ইছড়া গ্রামের মুদি দোকানদার নিতাই সরকারেরর স্ত্রী। মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক এস এম মনিরুজ্জামান জানান, তিনি সাতদিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট এবং দুদিন ধরে পাতলা পায়খানায় আক্রান্ত ছিলেন।



 

Show all comments
  • Ruby Rhaman ৩০ মার্চ, ২০২০, ১২:৩৯ এএম says : 0
    সাব্বাশ এই না হলো বাংলাদেশ!! সাধারণ জনগণ বিনা টেস্ট এ বিনা চিকিৎসায় মারা যাচ্ছে। করোনার লক্ষণ নিয়ে ডাক্তার হাসপাতাল ঘুরে কল সেন্টারে কল করে কোনো চিকিৎসা পরামর্শ না পেয়ে মরে যাচ্ছে, মারিয়ে যাচ্ছে। এদিকে গাফিলতি করছে, অন্য দিকে লক্ষ কোটি মানুষ কে বিপদের মুখে ঠেলে দিচ্ছে। ওই দিকে বলছে ২৪ ঘন্টায় নতুন কোন আক্রান্ত নাই। কথা হলো সাধারণ ভুক্তভোগীরা যদি লক্ষণ দেখা দেওয়া মাত্র চিকিৎসা সেবা পায় তাহলে এর বিস্তার রোধ করা সম্ভব হবে। না হয় আগামী এক সপ্তাহ পর অবস্থা খুবই ভয়াবহ হবে।
    Total Reply(0) Reply
  • Raihan Ferdous ৩০ মার্চ, ২০২০, ১২:৪০ এএম says : 0
    ,ফ্লোরা ম্যাডাম বলছেন দেশে নাকি কোন করোনা আক্রান্ত পাওয়া যাচ্ছে না,তাহলে এরা কিভাবে মরছে!!!???আসল চিত্র করোনা যদি টেষ্ট করাই না হয় তাহলে আক্রান্তকে কিভাবে সনাক্ত করা যাবে!!!????পৃথিবীতে সব দেশই যখন টেষ্টের প্রতি বেশি মনোযোগ দিচ্ছেন তখন হয়তো আমরা হার্ড ইনিউমিটির দিকে যাচ্ছি যা সত্যিই জাতির জন্য হয়তো খুবই বিপদজনক ও ভয়ংকর এক রুপ নিতে পারে।আমার সব চেয়ে বড় প্রশ্ন দেশে হঠাৎ কেন এত জ্বর,সর্দির রোগী মারা যাচ্ছে,করোনা না থাকলে কি কেউ এভাবে জ্বর,সর্দিতে মারা যায়,এটা অস্বাভাবিক।
    Total Reply(0) Reply
  • Dukhu Mia ৩০ মার্চ, ২০২০, ১২:৩৯ এএম says : 0
    ভালো করে চেক না করে, সন্দেহ মুলক নিউজ না করাই উত্তম সাংবাদিক সাহেব। এতে আতংকিত হয়ে হাসপাতাল গুলোতে সাধারণত রোগী ও নিষ্ঠুর আচরণের স্বীকার।
    Total Reply(0) Reply
  • Jumman Raj ৩০ মার্চ, ২০২০, ১২:৪০ এএম says : 0
    মীরজাদি তো প্রতিদিন বলে আক্রান্ত কোন রুগী পাওয়া যাইনি।
    Total Reply(0) Reply
  • Gazi Mazharul ৩০ মার্চ, ২০২০, ১২:৪০ এএম says : 0
    সবাই আরো সতর্ক হোন।
    Total Reply(0) Reply
  • Sajjad Hossain Tipu ৩০ মার্চ, ২০২০, ১২:৪০ এএম says : 0
    এর পরেও নতুন নতুন শাড়ি পরে মিডিয়ার সামনে এসে বলবে গত ২৪ ঘন্টায় কোনো রুগী খুঁজে পাইনি। হিসেব পাক্কা....!! নো কিট,, নো টেষ্ট,, নো রুগী।
    Total Reply(0) Reply
  • Islam Familybd ৩০ মার্চ, ২০২০, ১২:৪১ এএম says : 0
    আর ওনারা বলতাছে নতুন কোনো রোগী নেই। তাহলে এরাকি অন্য দেশের মানুষ নাকি।
    Total Reply(0) Reply
  • Rahul Amin ৩০ মার্চ, ২০২০, ১২:৪১ এএম says : 0
    প্রেস কনফারেন্সে এসে বলতেছে যে একজনও মারা যায়নি আর নতুন রোগী নাকি নাই এটাই আমাদের বাংলাদেশ
    Total Reply(0) Reply
  • Musa Sarker ৩০ মার্চ, ২০২০, ১২:৪১ এএম says : 0
    দেশে তো কোন নতুন রোগী নেই, তাহলে যারা মরেছে আসলে তারা কারা?
    Total Reply(0) Reply
  • Syed Rasel ৩০ মার্চ, ২০২০, ১২:৪১ এএম says : 0
    মীরজাদি তো বলে করোনায় নতুন আক্রান্ত নেই। তাহলে এরাকি অন্য দেশ থেকে আসছে নাকি।এই হলো বাংলাদেশ
    Total Reply(0) Reply
  • Jewel ৩০ মার্চ, ২০২০, ৯:২৮ এএম says : 0
    সবাই আরো সতর্ক হোন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন