Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

করোনা থেকে বাঁচতে সকলের তাওবা করা জরুরি

বিবৃতিতে আল্লামা নূর হোসাইন কাসেমী

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনা মহামারির সঙ্কটে দেশবাসীকে যার যার ঘরে অবস্থান করে অধিক পরিমাণে তাওবা-ইস্তিগফার, নফল ইবাদত, নামায, কুরআন তিলাওয়াত ও আল্লাহর দরবারে কান্নাকাটি করে দোয়া-মুনাজাতে রত থাকার আহবান জানিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।
গতকাল এক বিবৃতিতে জমিয়ত মহাসচিব প্রখ্যাত বুযুর্গ শায়েখ আবরারুল হক হারদুয়ী (রাহ.)এর উদ্ধৃতি দিয়ে যে কোন কঠিন রোগব্যাধি এবং করোনা মহামারি থেকে রক্ষায় ফজর ও মাগরিব নামাযের পর ১৪২ বার ‘ইয়া-সালামু’ পড়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
এদিকে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র সভাপতি আল্লামা আব্দুল মু’মিন শায়েখে ইমামবাড়ি গত এক সপ্তাহ যাবত বার্ধক্যজণিত রোগে গুরুতর অসুস্থ হয়ে সিলেটের নিজ বাসভবনে চিকিৎসাধীন আছেন। গতকাল দলের পক্ষ থেকে তার রোগমুক্তি ও দীর্ঘ হায়াতের জন্য ঢাকার বারিধারাস্থ জমিয়ত মহাসচিবের কার্যালয়ে এক বিশেষ দোয়া-মুনাজাত করা হয়।
দোয়ায় শরীক ছিলেন, মাওলানা আবদুর রব ইউসুফী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা জুনায়েদ আল-হাবীব, যুগ্মমহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, মুফতি মনির হোসাইন কাসেমী, অর্থসম্পাদক মুফতি জাকির হোসাইন কাসেমী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন