Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে চিকিৎসা নিতে যাওয়া বাংলাদেশীদের তালিকা প্রস্তুত হচ্ছে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ থেকে চিকিৎসা নিতে ভারতে গিয়ে আটকে পড়া কিছু বাংলাদেশির তালিকা প্রস্তুত করা হচ্ছে। যেসব বাংলাদেশি এখনো তালিকায় অন্তর্ভুক্তির জন্য নাম দেননি, তাদের নাম দিল্লির বাংলাদেশ হাইকমিশনে দেওয়ার অনুরোধ করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
গতকাল রোববার পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ফেসবুক বার্তায় জানান, ভারতে সব ধরনের যোগাযোগ বন্ধ। আমরা শুনতে পাচ্ছি চিকিৎসা নিতে গিয়ে সেখানে কিছু বাংলাদেশি আটকা পড়েছেন এবং তাদের থাকতে অসুবিধা হচ্ছে। আমাদের দ‚তাবাস ইতোমধ্যে একটি প্রাথমিক তালিকা প্রস্তুত করেছে। তিনি বলেন, যারা এখনো নাম জানাননি তাদের অনুরোধ করছি, আপনারা একসঙ্গে কতজন, কোথায় আছেন, নাম, বয়স, পাসপোর্ট নম্বর, যোগাযোগের জন্য মোবাইল নম্বর আমাদের দিল্লিতে অবস্থিত দূতাবাসে জানান। আমাদের দূতাবাসের টেলিফোন নম্বর ৮৫৯৫৫-৫২৪৯৪। যারা ইতোমধ্যে জানিয়েছেন তাদের আবার জানানোর প্রয়োজন নেই।
শাহরিয়ার আলম জানান, যারা দেশে ফিরে আসতে চান তাদের আশকোনা হাজি ক্যাম্পে এবং যারা চিকিৎসাধীন তারা কুর্মিটোলা বা অন্য হাসপাতালে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার সম্মতি দিতে হবে। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ