Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

ঢাকায় পৌঁছেছে আলিবাবার চিকিৎসা সামগ্রীর অনুদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস মোকাবেলায় জ্যাক মা ও আলিবাবা ফাউন্ডেশনের মেডিক্যাল সাপ্লাই অনুদানটি ঢাকায় পৌঁছেছে। গতকাল রোববার বাংলাদেশের জন্য চীনের আলীবাবা ফাউন্ডেশন ও জ্যাক মা ফাউন্ডেশনের পাঠানো প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রীর অনুদান বিকেল ৩টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে। বিমানবন্দরেই এ সব পণ্য স্বাস্থ্য অধিদফতরের কাছে হস্তান্তর করেন চীনা দূতাবাসের কর্মকর্তারা। আলীবাবার পাঠানো সামগ্রীর মধ্যে দুই লাখ ৭০ হাজার সার্জিক্যাল মাস্ক এবং বাকি ৩০ হাজার এন ৯৫ মাস্ক। এই মাস্কগুলো করোনা রোগীর চিকিৎসায় নিয়োজিত প্রথম সারির চিকিৎসকদের নিরাপত্তার জন্য বিশেষভাবে তৈরি বলে জানান ঢাকাস্থ চীনা দূতাবাসের উপ প্রধান এবং মিনিস্টার কাউন্সিলর হুয়ালং ইয়ান। এর আগেও গত শুক্রবার করোনা সনাক্তকরণে ৩০ হাজার কিট বাংলাদেশ সরকারকে দেওয়া হয় আলিবাবার পক্ষ থেকে। এই নিয়ে ফাউন্ডেশনটি ২৩টি এশীয় দেশে সর্বমোট ৭০ লাখ ৪০ হাজার মাস্ক, ৪ লাখ ৮৫ হাজার পিস কোভিড-১৯ টেস্ট কিট, ১ লাখ সেট প্রতিরক্ষামূলক পোশাকসহ অন্যান্য চিকিৎসা সরঞ্জাম সরবরাহ করেছে।

এর আগে নিজের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে বাংলাদেশসহ কয়েকটি দেশকে মাস্ক, টেস্ট কিট আর নিরাপত্তা পোশাক অনুদান হিসেবে দেয়ার ঘোষণা দেন আলীবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা। সেখানে জ্যাক মা লেখেন, ‘১৮ লাখ মাস্ক, দুই লাখ ১০ হাজার টেস্ট কিট, ৩৬ হাজার নিরাপত্তা পোশাক করোনা মোকাবেলায় বিভিন্ন দেশে অনুদান হিসেবে দেয়া হবে। সেই সঙ্গে ভেন্টিলেটর এবং থার্মোমিটারও দেয়া হবে। বাংলাদেশের পাশাপাশি এসব সরঞ্জাম পাবে আফগানিস্তান, কম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন