Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

লক্ষ্মীপুরে গ্রামগঞ্জে বাড়ছে গণজমায়েত, বাস্তবায়ন হচ্ছে না প্রশাসনের নির্দেশনা

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১১:০৬ এএম

লক্ষ্মীপুর জেলার গ্রামগঞ্জে বাড়ছে গণজমায়েত, মহামারি করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে সরকারের কড়া নির্দেশনা দেওয়ার পরও এর কোন বাস্তবায়ন হচ্ছে না। 

সচেতনতামুলক নির্দেশনা উপেক্ষা করে লক্ষ্মীপুরের গ্রামগঞ্জে দোকানপাট খোলা রেখে জনসমাগম সৃষ্টি করছে গ্রামগঞ্জের স্থানীয় ব্যবসায়ীরা। প্রশাসনের কঠোর নজরদারি না থাকায় ব্যবসায়ী আর সাধারণ জনগণ সচেতনতার বিষয়টি তোয়াক্কা করছে না বলে অভিযোগ সচেতন মহলের।
সরকার কর্তৃক সাধারণ ছুটি ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ঢাকাসহ সারাদেশ থেকে স্থানীয়রা বাড়ি ফেরায় পাড়ামহল্লায় বাড়ছে গণজমায়েত। সকালে বাজার ও দোকানগুলোতে লোকজন কিছুটা কম হলেও বিকালে মেলে ঈদের আমেজ। দোকানের অর্ধেক সাঁটার খোলা ও প্রশাসনের টহলের খবর রেখে কৌশলে ব্যবসা পরিচালনা করছেন। জেলা প্রশাসন সহ স্থানীয় জনপ্রতিনিধিরা মাইকিং, তদারকি ও ভ্রাম্যমান আদালত বসিয়ে জরিমানা করলেও রোধ হচ্ছে না জনসমাগম।
লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, মানুষ সচেতন হলেই জনসমাগম ও অপ্রয়োজনে চলাচল বন্ধ করা সম্ভব। তা না হলে জেলা প্রশাসনের পক্ষে এটি রোধ করা কষ্টকর। তবুও জেলা প্রশাসনের পাশাপাশি প্রত্যেক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা সচেতনতা বৃদ্ধিতে কাজ করছেন। সার্বক্ষনিক সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ টহল দিচ্ছে। নির্দেশনা অমান্যকারীদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে শাস্তিও দেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ