Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেবাদাতাদের রান্না করে খাবার পাঠাচ্ছেন মালয়েশিয়ার রানি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১:৫০ পিএম

মহামারী করোনাভাইরাসে বিশ্বের প্রায় ৩৪ হাজার মানুষ মৃত্যুবরণ করেছেন। আক্রান্ত হয়েছেন সাত লাখেরও বেশি মানুষ। মালয়েশিয়ায় আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে দুই হাজার ৪০৭ জনে। আর মারা গেছে ৪১ জন। -স্ট্যান্ডার্ড ডট কো ইউকে
করোনা অত্যন্ত ছোঁয়াচে রোগ হলেও এই রোগে আক্রান্তদের সেবায় অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন চিকিৎসক-নার্সসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মীরা। করোনাযুদ্ধে ফ্রন্টলাইনে থাকা এসব কর্মীদের জন্য নিজের রান্না করা খাবার পাঠাচ্ছেন মালয়েশিয়ার রানি তুনকু আজিজাহ আমিনাহ মায়মুনাহ ইস্কান্দারিয়াহ। তিনি মালয়েশিয়ার রাজা আল-সুলতান আবদুল্লাহ আল-হাজের স্ত্রী।
মালয়েশিয়ার ঐতিহ্যবাহী সব খাবার নিজের হাতে রান্না করে বিভিন্ন হাসপাতাল ও দুর্যোগ প্রশমন কেন্দ্রে পাঠিয়ে দিচ্ছেন রানি। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে রান্না করা বিভিন্ন মেন্যুর ছবি দিয়ে বিষয়টি জানিয়েছেন রানি।
তিনি একটি পোস্টে লিখেছেন, ‘আজকের ডিশ আয়াম গুলাই টেম্পোয়াক (মুরগির মাংস), ফ্রায়েড ক্যাবেজ ও সল্টেড এগ। এগুলো সুনগাই বুলোহ হাসাপাতাল ও ক্রাইসিস প্রিপেরার্ডনেস অ্যান্ড রেসপন্স সেন্টারে (সিপিআরসি) পাঠানো হবে।’
তিনি ইনস্টাগ্রামে অনেক ধরনের ডিশের ছবি পোস্ট করেছেন। যেমন-চিকেন ডিশ, এগ কারি, স্টায়ার ফ্রাই ইউথ গ্রিন বিনস ও চকলেট চিপ কাপ কেক।
একটিতে ক্যাপশন দিয়েছেন, ‘নিজের জীবন উৎসর্গ করে যেসব সরকারি কর্মচারীরা সেবা দিয়ে যাচ্ছেন তাদের জন্য সর্বোচ্চ করে যাব…স্যালুট তাদের।’
জাতির দুযোর্গকালীন মুহূর্তে রানির এই ভূমিকায় প্রশংসায় মেতেছেন নেটিজেনরা। তারা মালয়েশিয়া রানির ভূয়সী প্রশংসা করেছেন।



 

Show all comments
  • Mohammedmukitulislam ৩০ মার্চ, ২০২০, ২:২৮ পিএম says : 0
    جزاك الله خيرا يا اختي
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
৫ নভেম্বর, ২০২২
২ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ