Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

আইইডিসিআর-এ আগত রোগীদের করোনা পরীক্ষা হচ্ছে না : সোশ্যাল মিডিয়ায় গোপন ক্যামেরার ভিডিও ভাইরাল

সোশ্যাল মিডিয়া ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ৩:২৩ পিএম

সম্প্রতি ফেইসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় গোপন ক্যামেরায় ধারণ করা একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, করোনা ভাইরাসের লক্ষণ জ্বর, সর্দি ও কাশি নিয়ে সরাসরি জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর-এ আগত রোগীদের সেখানে পরীক্ষা করা হচ্ছে না। আইইডিসিআর-এর হটলাইনে যোগাযোগের পরামর্শ দেয়া হচ্ছে। তবে দৈনিক ইনকিলাবের পক্ষে বিষয়টির সত্য যাচাই করা সম্ভব হয় নি।

ভিডিতে দেখা যাচ্ছে, করোনা ভাইরাসের লক্ষণ নিয়ে আইইডিসিআর-এ আগত এক ব্যক্তিকে পরীক্ষা করতে অস্বীকৃতি জানায় সেখানকার কর্মকর্তারা। তখন আগত ব্যক্তি বলেন, আমাদেরকে তো আপনি বলবেন যে, এই জায়গায় গেলে আপনি টেস্টটা করতে পারবেন। শুধু এই জিনিসটা তো আপনি বলবেন।

উত্তরে ওই কর্মকর্তা বলেন, এখানে হবে না টেস্ট। ওই ব্যক্তি বলেন, টেস্টটা তাহলে কোথায় হবে? কোথায় গেলে টেস্ট হবে, সেটা তো বলবেন।

তাকে হটলাইনে ফোন দেয়ার কথা বললে তিনি বলেন, আমি গতকাল থেকে হটলাইনে ফোন দিচ্ছি। বাট কেউ ফোন রিসিভ করতেছে না।

আইইডিসিআর-এর আরেক ব্যক্তি জানান, হটলাইনের সতেরটা নাম্বার আছে। এরজন্য আঠারো জন ডাক্তারকে অ্যাপয়েন্ট করা হয়েছে। তারা চব্বিশ ঘন্টা এ কাজ করতেছেন।

ওই ব্যক্তি বলেন, এখন তাহলে আমরা কি করবো, যদি একটা সলিউশন দিতেন।

আবারও হটলাইনে যোগাযোগ করার জন্য বলা হলে করোনা পরীক্ষার জন্য আগত আরেক ব্যক্তি জানান, হটলাইনে ডাক্তারকে পাওয়া যায় না। তিনি জানতে চান, হটলাইনটা এরকম কেন?

এসময় পরীক্ষার জন্য আগত আরও বেশ কয়েকজন নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

ইতোমধ্যেই ভিডিওটি ফেইসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওর কমেন্টে মুহাম্মদ হারুন লিখেন, ‘এখানে একটা সেনাবাহিনীর টিম শুধু তদারকির জন্য থাকা প্রয়োজন, না হলে অবস্থা আরও খারাপ হবে।’

স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে হুমায়ন কবির লিখেন, ‘মাননীয় স্বাস্থ্যমন্ত্রী ঘটনা যদি সত্যি হয়ে থাকে, তাহলে অসহায়ের প্রতি নজর দিয়ে সমস্যা সমাধানের বিনীত অনুরোধ করছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইইডিসিআর

২৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ