Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মাদারীপুর জেলা বিএনপির কার্যক্রম স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ৪:৩৭ পিএম

নিয়ম ভঙ্গ করে উপজেলা ও ইউনিট কমিটি গঠনের অভিযোগে মাদারীপুর জেলা বিএনপির আহবায়ক কমিটির কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। একইসাথে মাদারীপুর জেলাধীন বিভিন্ন উপজেলা ও পৌর বিএনপির আহবায়ক কমিটি স্থগিত করা হয়েছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উল্লেখ্য যে, প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সব ধরনের কমিটি গঠন পুনর্গঠন কার্যক্রম বন্ধ রেখেছে বিএনপি। এরপরও গত শনিবার কেন্দ্রেরে নির্দেশনা উপক্ষো করে মাদারীপুর সদর উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা দেন জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মো: জাফর আলী মিয়া। এ ক্ষেত্রে জেলা বিএনপির সদস্য সচিব জাহান্দার আলী জাহানের অনুমোদন নেননি তিনি। ফলে কেন্দ্রে অভিযোগ করেন স্থানীয় নেতাকর্মী এবং পদবঞ্চিতরা। একপর্যায়ে মাদারীপুর জেলা বিএনপি ও সকল উপজেলা, পৌর কমিটি স্থগিতের নির্দেশ দেয় বিএনপির হাইকমান্ড। প্রসঙ্গত, গত বছরের ১৯ জুন জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা হয়। তিনমাসের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করার নিদের্শনা থাকলেও তা হয়নি। ফলে জেলা কমিটিরও মেয়াদোত্তীর্ণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদারীপুর


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ