Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

ট্রাম্প প্রশাসন করোনা আক্রান্তদের অবহেলা করছেন : পেলোসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ৫:৪৩ পিএম

ট্রাম্পের উদাসীনতায় করোনায় প্রাণ যাচ্ছে মার্কিনিদের এমন মন্তব্য করলেন মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি।
রোববার ওয়াশিংটনে এক বক্তৃতায় তিনি বলেন, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পরও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিষয়টিকে অস্বীকার করার চেষ্টা করেছেন। এছাড়া যুক্তরাষ্ট্রে করোনা শনাক্তকরণে যত পরীক্ষা করা দরকার তা করা হচ্ছে না। এখনো ট্রাম্প প্রশাসন করোনায় আক্রান্ত হয়ে ব্যাপকভাবে মৃত্যু হওয়া এলাকাগুলোতে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম পাঠাচ্ছে না বলেও তিনি অভিযোগ করেন। এদিকে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস মহামারির অবসান হলে ট্রাম্পের কর্মকাণ্ড তদন্ত করে দেখা হবেও বলে জানান পেলোসি।
তিনি বলেন, যুক্তরাষ্ট্র থেকে করোনার প্রাদুর্ভাব চলে গেলে মার্কিন প্রেসিডেন্টের কর্মকাণ্ড তদন্ত করে দেখতে হবে। কারণ এ মহামারি মোকাবেলায় তিনি কী কী পদক্ষেপ নিয়েছেন তা জনগণের জানা জরুরি। তিনি হয়তো ভুলে গেছেন রিচার্ড নিক্সনও কেলেঙ্কারি করে রেহাই পাননি। যদি এ সংকট পরিস্থিতি মোকাবেলায় ট্রাম্প কোনো গাফিলতি করে থাকেন তাহলে তার পরিণতিও একই হবে।
উল্লেখ্য, দেশটিতে এখন পর্যন্ত এক লাখ ৪২ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে দুই হাজার ৪৮৪ জনের। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডব্লিউএইচও হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, করোনাভাইারাসের প্রাদুর্ভাব এবং মৃতের সংখ্যার দিক দিয়ে অচিরেই অন্য সব দেশকে ছাড়িয়ে যাবে যুক্তরাষ্ট্র। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন