Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

ফরিদুর রেজা সাগরের ছোটকাকু সিরিজ ঢাক বাজলো ঢাকায়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ১২:০২ এএম

শিশুসাহিত্যিক ফরিদুর রেজা সাগরের ‘ছোটকাকু’ সিরিজের চলচ্চিত্র ‘ঢাক বাজলো ঢাকায়’ চ্যানেল আইতে দেখাবে আজ বিকেল ৩.০৫ মিনিটে। ফিল্মটি পরিচালনার পাশাপাশি আফজাল হোসেন ‘ছোটকাকু’ চরিত্রে অভিনয় করেছেন। আরো অভিনয়ে করেছেন অর্ষা, সীমান্ত, তানভীর হোসেন প্রবাল, আফজাল হোসেন প্রমুখ।
গল্প সংক্ষেপ: মাঝে মাঝে ছোটকাকু এমন সব কথা বলেন যে কথাটা শোনার পর মনে হয় কথাটা তো সবার জানা। কিন্তু কথাটা তারপরও কেন সবার মনে আসে না?...মানুষ ভাবে এক হয় আরেক। ফোনটা রাখার সময় ভেবেছিলাম, নাছোড়বান্দা ওই মহিলার কাছ থেকে ছাড় পেলাম। তখন ছিল বিকেল চারটা। আর এখন ঠিক তিন ঘণ্টা পর সন্ধ্যা সাতটার আমরা রওনা দিয়েছি কণ্ঠশিল্পী আবিদুর রহমানের বাড়ির দিকে.....ভদ্রমহিলা ভেতরে এলেন। আসতে আসতেই বললেন, বুঝতেই পারছেন। আমার প্রয়োজনটা কত জরুরি। সে জন্য ফোনটা রেখেই চলে এসেছি। এখন যদি আপনার ছোটকাকু দুইঘণ্টা পর দেখা দেন তাতে আমার আপত্তি নেই্ আমি অপেক্ষা করব......আবার ভদ্রমহিলার সেই কথা। ফোনেও উনি বলেছিলেন, ব্যাপারটা খুব গুরুত্বপূর্ণ গোপনীয়। তাই বলে এতই কি গোপনীয় ব্যাপার যে আমার সামনেও বলতে চাইছেন না? ছোটকাকু ভদ্রমহিলাকে বললেন, কোনো অসুবিধা নাই্ ওর সামনে আপনি কথা বলতে পারেন। তাছাড়া ও আবিদুর রহমানের বড় ভক্ত। সামনের সোমবার জাদুঘর মিলনায়তনে যে লাইভ শোটা হবে সেটার টিকেটও ও বোধহয় কিনে রেখেছে...নাটোরের এই বাংলোয় আসার পরও ছোটকাকু বাংলোর দারোয়ানকে ডেকে বারবার জানতে চাচ্ছেন, জগু মহারাজের আস্তানাটা কোথায়?...একেবারেই কাঁচারাস্তা। তবু পথ দিয়ে গাড়ি চলছে। নাটোর থেকে যে গাড়িটা নিয়ে এই এথে এসেছি সেটা স্টার্ট দিতে হয়েছে সামনের দিকে হ্যান্ডেল মেরে.....যাক তবুও ছোটকাকু বলেছেন, তাই পানির বোতল নিয়ে এলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন