Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

অসহায়দের পাশে লন্ডন প্রবাসী ফুটবলার ওয়াহেদ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ৮:১৫ পিএম

এবার খেটে খাওয়া দিন-মজুর অসহায় মানুষদের পাশে এসে দাঁড়ালেন জাতীয় দলের লন্ডন প্রবাসী সাবেক ফুটবলার ওয়াহেদ আহমেদ। তিনি এখন স্ত্রী ও একমাত্র কন্যাকে নিয়ে স্থায়ীভাবেই লন্ডনে থাকলেও প্রাণঘাতি করোনাভাইরাসের এই দূর্যোগের সময়ে ভুলেননি নিজ শহর সিলেটের দিনমজুরদের। করোনাভাইরাস আতঙ্কে সরকারী নির্দেশে বাংলাদেশে বর্তমানে সাধারণ ছুটি চলছে। ফলে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় সহ সব অফিস-আদালত ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। হাতে গোনা কয়েকটি পেশার মানুষ নিজেদের দায়িত্ব পালনের জন্য ঘর থেকে বের হলেও সরাকারী নির্দেশে বাকিদের ঘরেই অবস্থান করতে হচ্ছে। তবে সবকিছু বন্ধ হয়ে যাওয়ায় খেটে খাওয়া মানুষরা রয়েছেন চরম খাদ্য সংকটে। তাদের এই কঠিন মূহূর্তে দেশের সরকার সাহায্যের জন্য যথাসাধ্য চেষ্টা করলেও শতভাগ মিটছে না মানুষের চাহিদা। তবে আশার কথা ধীরে ধীরে বিত্তবানরা এগিয়ে আসছেন অসহায় মানুষদের খাদ্য সংকট কাটাতে। এমন সময়ে ওয়াহেদ লন্ডনে থেকে সিলেটের অসহায় গরীব পরিবারের খাদ্য সংকট কাটানোর চেষ্টা করছেন। তিনি ১৫০টি পরিবারকে খাদ্যসামগ্রী সরবরাহ করেছেন বলে নিজেই মুঠোফোনে জানান।

সোমবার লন্ডন থেকে ওয়াহেদ মুঠোফোনে ইনকিলাবকে বলেন, ‘মানুষের এমন দুর্দিনে যে যার অবস্থানে থেকে পাশে দাঁড়ানো উচিত। আমি আমার সামর্থ্য অনুযায়ী আমার শহর সিলেটের একটি এলাকার মানুষকে সহায়তা করার চেষ্টা করছি। সিলেট সদরের শিবগঞ্জ গোলাপপাড়া কলোনীর গরীব মানুষদের এ সহায়তা প্রদান করেছেন আমার পক্ষ থেকে আমার ভাইরা। আমরা পুরো পরিবার মিলেই যতটুকু পেরেছি করেছি।’ তিনি জানান, চাল, ডাল, আলু, পেয়াজ, রসুন, সাবান ও তেল-এই সাত ধরনের সামগ্রী প্রতিটি পরিবারকে দেয়া হয়েছে ওয়াহেদের পক্ষ থেকে। তার বিশ্বাস এতে এক একটি পরিবারের কয়েকদিনের খাবার হয়ে যাবে। তিনি সামার্থ্যবানদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

এ প্রসঙ্গে ওয়াহেদ আহমেদ বলেন, ‘আমি এগিয়ে এসেছি। আপনিও এগিয়ে আসুন। আমরা সবাই এগিয়ে আসলে, হাসবে গোটা বাংলাদেশ। দূর হবে দুর্যোগ। যার যার অবস্থানে থেকে সবাই এক সঙ্গে এগিয়ে আসলে বাংলাদেশের একটি মানুষও না খেয়ে থাকবে না। ইনশাল্লাহ সম্মিলিত প্রচেষ্টায় এই দূর্যোগ কাটিয়ে উঠবো আমরা।’



 

Show all comments
  • Mukul ৩০ মার্চ, ২০২০, ৮:৩২ পিএম says : 0
    ওনাকে চেক করা হউক করোনা করোনা ভাইরাস থাকতে পারে.
    Total Reply(0) Reply
  • Aminul Islam ৩০ মার্চ, ২০২০, ১০:৪০ পিএম says : 0
    আপনাদের মতো লোকেরাই এই দেশের মানুষদের অসহায়দের বানিয়েছেন. কোন মতলব নিয়ে আসছেন?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৩ নভেম্বর, ২০২০
২৩ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন