Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

আবারও ‘ব্যাট-প্যাড পড়লেন’ সাবেকেরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

প্রাণঘাতি করোনাভাইরাস মোকাবেলায় আগেই সাহায্যের হাত বাড়িয়েছিলেন ২৭ টাইগার ক্রিকেটোর। দেশের দুর্যোগের মুহূর্তে জাতীয় দলের বর্তমান তারকাদের এই দুর্দান্ত ইনিংস দেখে আর বসে থাকতে পারেননি সাবেক ক্রিকেটাররাও। এবার তামিম-মুশফিকের পর সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটাররা। জানা গেছে, এ উপলক্ষে তারা প্রায় ২০ লাখ টাকার একটি তহবিল গঠন করছেন।

টাইগারদের সাবেক অধিনায়ক আকরাম খান এ বিষয়ে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ‘বোর্ডের চুক্তিবদ্ধ ক্রিকেটাররা ইতোমধ্যে সহায়তা করেছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) কিছু করবে। আমরা সাবেক ক্রিকেটাররাও নিজ থেকে কিছু করার পরিকল্পনা করেছি।’ এ বিষয়ে আলোচনা অনেকটাই এগিয়েছে এবং দ্রূত এ বিষয়ে ঘোষণা দেওয়া হবে বলে জানান তিনি।

আকরাম খান, খালেদ মাহমুদ সুজন, নাঈমুর রহমান দুর্জয়রা বর্তমানে বিসিবির পরিচালক। তবে বিসিবিকে ছাড়াই আলাদা কিছু করার পরিকল্পনা করছেন তারা। ২০ লাখ টাকা তহবিল গঠন ছাড়াও এ সংখ্যা আরও বাড়ানো যায় কিনা সে বিষয়েও আলোচনা করছেন তারা।

করোনাভাইরাসের কারণে দেশের সব খেলা বন্ধ রয়েছে। প্রথম রাউন্ডের খেলা হওয়ার পর ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগও স্থগিত। এ মৌসুমে ঢাকা লিগ আর নাও হতে পারে। ফলে চুক্তির বাইরে থাকা লিগে যেসব ক্রিকেটার খেলছেন তাদের জন্য অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছে বিসিবি।

এদিকে বাংলাদেশে এখন পর্যন্ত ৪৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ১৫ জন সুস্থ্য হয়েছেন। এছাড়া প্রাণঘাতি এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাট-প্যাড
আরও পড়ুন