Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

চীনা দূতাবাসের খোলা চিঠি

বাংলাদেশিদের উদ্দেশে

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ১২:০০ এএম

ঢাকাস্থ চীনা দূতাবাস বাংলাদেশের নাগরিকদের উদ্দেশে খোলা চিঠি দিয়েছে। গতকাল সোমবার ঢাকাস্থ চীনের রাষ্ট্রদূত লি জিমিং এ খোলা চিঠি দেন।
চিঠিতে তিনি বলেন, এই মুহূর্তে কোভিড-১৯ বৈশ্বিক মহামারি হিসেবে রূপ নিয়েছে। বাংলাদেশে এ পর্যন্ত ৪৯ জন এতে আক্রান্ত হয়েছেন। বাংলাদেশ এই মহামারি ঠেকাতে নানা পদক্ষেপ নিয়েছে যা প্রশংসার দাবি রাখে। চীনের সঙ্গে বাংলাদেশের ঘনিষ্ঠতা রয়েছে। বাংলাদেশিরা চীনের দুর্যোগ মুহূর্তে পাশে থেকেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহানুভূতি এবং সমর্থন জানিয়ে প্রেসিডেন্ট শি জিং পিংকে চিঠি দিয়েছেন। তিনি বলেন, বিপদেই বন্ধুর পরিচয়। বাংলাদেশের নাগরিকরা চীনের জন্য শুভকামনা জানিয়েছেন। বিভিন্ন ধর্মের মানুষ আমাদের জন্য প্রার্থনা করেছেন।
রাষ্ট্রদূত বলেন, করোনা মোকাবিলা, চিকিৎসা সহায়তা, উন্নয়ন প্রকল্প এবং দ্বিপাক্ষিক বাণিজ্যসহ সব জায়গায় বাংলাদেশের সঙ্গে থাকার প্রতিশ্রæতি জানাচ্ছে দূতাবাস।

 



 

Show all comments
  • MD Saif ৩১ মার্চ, ২০২০, ১:০৮ এএম says : 0
    চীন যে কিট দিয়েছে তা খারাপ।
    Total Reply(0) Reply
  • Mohammed Osman ৩১ মার্চ, ২০২০, ১:০৯ এএম says : 0
    ঢাকা বিমান বন্দরে চীনের বিমান উঠা নামা বন্ধ করা অত্যান্ত জরুরী।
    Total Reply(0) Reply
  • Amal Deb ৩১ মার্চ, ২০২০, ১:০৯ এএম says : 0
    ব্যবসা বারানোর চিঠি।
    Total Reply(0) Reply
  • Hasibul Kabir Sheepu ৩১ মার্চ, ২০২০, ১:১০ এএম says : 0
    Wishes with utmost gratefulness to the peoples and to government of Peoples Republic of China. Thank you is just a simple phrase through which , what your help means at these time, will not express. Salutation to all individuals, companies and parties as a whole to PCR.
    Total Reply(0) Reply
  • Md Sazzadul Sarker ৩১ মার্চ, ২০২০, ১:১০ এএম says : 0
    Thank you and really want to see the complete executions
    Total Reply(0) Reply
  • Panna Rahman ৩১ মার্চ, ২০২০, ১:১০ এএম says : 0
    This is not just a humble call from China towards Bangladesh. This initiative and message is a clear indication that China is the best well-wisher for Bangladesh. Love you China
    Total Reply(1) Reply
    • ling ৩১ মার্চ, ২০২০, ৭:০৫ পিএম says : 0
      then china should stop supporting mayanmar terrorist govt and help us to send rohinga muslims safely back to mayanmar
  • Naveed M. Kamal ৩১ মার্চ, ২০২০, ১:১১ এএম says : 0
    Thank you Your Excellency and the Government of China for your continuous support during this difficult time. We are grateful to you for standing by our side. We, the people of Bangladesh shall continue to support China in which ever way possible. True friend can be known during hard times. China and Government of China has always been and I have no doubt will remain a true friend of Bangladesh
    Total Reply(0) Reply
  • Mesbah Uddin Ahmed Saker ৩১ মার্চ, ২০২০, ১:১১ এএম says : 0
    Result of humanitarian Diplomatic norm of the Honourable Prime Minister Sheikh Hasina.Gratitude to Chinese Government and People.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ