Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

চট্টগ্রাম মহানগরীর পানিবদ্ধতা নিরসনে কার্যকর উদ্যোগ গ্রহণের আহ্বান

উন্নয়ন সংগ্রাম কমিটির সভায় বক্তারা

প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির সভায় চট্টগ্রাম মহানগরীর পানিবদ্ধতা নিরসনে কার্যকর উদ্যোগ গ্রহণের আহ্বান জানানো হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) সংগ্রাম কমিটির চেয়ারম্যান স্থপতি তসলিম উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ আহ্বান জানানো হয়।
সভায় বলা হয়, নগরীর মহেশখালি বন্দরের অপরিকল্পিত স্লুইস গেইট নির্মাণের ফলে চসিকের ২৭নং ওয়ার্ড, আগ্রাবাদ সিডিএ, বেপারীপাড়া, ৩৬নং ওয়ার্ড পশ্চিম গোসাইলডাঙ্গা, মধ্যম হালিশহর, মুন্সিপাড়া, মুনিরনগর, পোর্টমার্কেট, হালিশহর কে বক্ল, বি বক্লসহ হালিশহরের বিস্তীর্ণ এলাকা বর্ষা মৌসুম ও সারা বছর জোয়ারের পানিতে প্লাবিত হয়ে থাকে। ফলে উল্লিখিত এলাকার বাসিন্দাদের চরম দুর্ভোগ পোহাতে হয়। এছাড়া স্কুল-কলেজের শিক্ষার্থীদের শিক্ষালয়ে যাতায়াত, মহিলাদের চলাফেরা, বয়োজ্যেষ্ঠ ও অসুস্থ নারী-পুরুষের হাসপাতালে যাওয়ার ক্ষেত্রে বিবিধ ভোগান্তির শিকার হতে হয়। সংগ্রাম কমিটির নেতৃবৃন্দ মানবিক বিবেচনায় পানিবন্দি জনগণকে আশু পরিত্রাণ প্রদানে মহেশখালিতে অবৈধ দখলমুক্ত করে পরিকল্পিত ড্রেজিংয়ের মাধ্যমে রিটেইর্নিং ওয়াল নির্মাণ এবং নগরীর অন্যান্য খাল-উপখাল দখলমুক্ত ও নিয়মিত ড্রেজিংয়ের আহ্বান জানান। সভায় বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব এইচ.এম. মুজিবুল হক শুক্কুর, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ উল্ল্যাহ, লায়লা ইব্রাহীম বানু, অধ্যক্ষ নুরুল ইসলাম ছিদ্দিকী, মীর ফজলে আকবর শাহাজাহান, ইঞ্জি. মোহাম্মদ ইব্রাহীম, মোহাম্মদ নুরল আলম, এড. ফয়েজুর রহমান চৌধুরী, কাজী গোলাপ রহমান, এস.এম সিরাজউদ্দৌলা, হায়দার হোসেন বাদল, আবদুর রহমান মান্না, মোহাম্মদ গোফরান ও মোহাম্মদ হাসান সিকদার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম মহানগরীর পানিবদ্ধতা নিরসনে কার্যকর উদ্যোগ গ্রহণের আহ্বান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ