Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

কাউন্সিলরদের হলুদ কার্ড মেয়র নাছিরের

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ৯:৪৭ এএম

এ কঠিন সময়ে জনগণের পাশে না থেকে নিজেদের আড়াল করে রাখা কাউন্সিলরদের হলুদ কার্ড দেখিয়ে দিলেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। আড়াল থেকে বের করে এনে মেয়র তাদের সতর্ক করেন। মেয়র বলেন, সুযোগ থাকার পরও আপনারা নগরবাসীর পাশে দাঁড়াতে ব্যর্থ হয়েছেন। সরকার বিষয়টি মনিটরিং করেছে। এ কাজে নিয়োজিত যারা তারা আমার নজরে এনেছে। মেয়র এখন থেকে সবাইকে দুর্যোগে মাঠে থাকতে বলেন।
বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকার যখন ব্যস্ত তখন চসিক কাউন্সিলরেরা স্বেচ্ছায় হোমকোয়রেন্টাইনে চলে যান। একাই মাঠে নামেন মেয়র নাছির উদ্দীন। সত্তর লাখ নগরবাসীর সুরক্ষায় নানা উদোগ নিয়ে তা বাস্তবায়নে মাঠে আছেন তিনি। এ সময়ে জনপ্রতিনিধিদের ঘরে বসে থাকার ঘটনায় তোলপাড় শুরু হয়। দৈনিক ইনকিলাবেও এ নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। পুলিশ এবং গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে কাউন্সিলরদের নিষ্ক্রিয়তা উঠে আসে। এ প্রেক্ষাপটে সোমবার মেয়র কাউন্সিলরদের ডেকে বৈঠক করেন।
তিনি যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে বলেন, করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে সবাইকে সতর্কতা ও সচেতন হতে হবে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৫৫ জন কাউন্সিলরের বেশির ভাগই আওয়ামী লীগ সমর্থিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিক নির্বাচন

১৯ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ