Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

স্থগিত হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় আয়োজন ‘দুবাই এক্সপো’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ১২:২৪ পিএম

মহামারি করোনাভাইরাসের কারণে সারাবিশ্ব আজ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। যার ফলে স্থগিত হতে পারে আধুনিক বিশ্বের সবচেয়ে বড় এ আয়োজন ‘দুবাই এক্সপো ২০২০’। এ আয়োজন চলতি বছরের ২০ অক্টোবর শুরু হওয়ার কথা ছিল। আসন্ন এ এক্সপো সাময়িক স্থগিত হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে আয়োজক সংস্থা।
সোমবার (৩০ মার্চ) এক্সপো আয়োজক সংযুক্ত আরব আমিরাত স্থানীয় গণমাধ্যমে জানিয়েছে, আয়োজনে অংশ নিতে যে ১৯২টি দেশ নিশ্চিত করেছিল সেইসব রাষ্ট্রের সাথে এবং এক্সপো কমিটির সাথে বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। এক্সপো কমিটি ও অংশগ্রহণ নিশ্চিত করা দেশগুলো আয়োজন সাময়িক স্থগিত করার ব্যাপারে একমত পোষণ করেছে।
বিশ্বের সকল দেশই এই মুহূর্তে করোনাভাইরাস সংক্রামণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে গুরুত্ব দিচ্ছে। বৈশ্বিক স্বাস্থ্য সংকট থেকে রক্ষা পেতে সকল দেশ কাজ করছে। এমতাবস্থায় ‘দুবাই এক্সপো ২০২০’ সাময়িক স্থগিত হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।
১৯২টি দেশের নিজস্ব প্যাভেলিয়ান নিজস্ব দেশের ঐতিহ্য এবং সংস্কৃতি তুলে ধরার কথা রয়েছে। দুবাই এক্সপোতে ২৫ মিলিয়ন দর্শনার্থী থাকার কথাও ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন