Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনা আতঙ্কে পরমাণু বাংকারে আশ্রয় নিচ্ছে ইসরাইলীরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ১২:২৬ পিএম

মহামারি করোনার সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়তে থাকায় জেরুজালেমের পাবর্ত্য এলাকায় নির্মিত একটি বাংকার খুলে দিয়েছে ইসরাইল। করোনা থেকে বাঁচতে সেই বাংকারে আশ্রয় নিচ্ছে অবৈধ রাষ্ট্রটির নাগরিকরা।
রয়টার্স জানিয়েছে, লেবাননের হিজবুল্লাহ ও ফিলিস্তিনের হামাস যোদ্ধাদের হামলা থেকে বাঁচতেই এই বাংকার নির্মাণ করেছিল ইসরাইল। করোনার সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ায় বাংকার খুলে দেয়ার নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।
পরমাণু অস্ত্রের হামলা থেকে বাঁচতে এক দশকেরও বেশি সময় আগে জেরুজালেমের পাবর্ত্য এলাকায় এ বাংকার নির্মিত হয়েছিল।
ন্যাশনাল ম্যানেজমেন্ট সেন্টার নামের এই বাংকারটিতে বসবাসের সব ধরনের সুযোগ-সুবিধা রয়েছে। করোনা মহামারীর চরম ঝুঁকির মুখে চলতি সপ্তাহে বাংকারটি খুলে দেয়া হয়েছে বলে জানিয়েছেন ইসারইলি কর্তৃপক্ষ। এখান থেকে জেরুজালেমের সরকারি দফতর ও রাজধানী তেলআবিবের সঙ্গে সহজেই যোগাযোগ করা যায়।
নাম প্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা রয়টার্সকে বলেন, করোনা নিয়ন্ত্রণ ও পরিস্থিতির ওপর নজর রাখার ক্ষেত্রে এই বাংকার বড় হাতিয়ার হিসেবে কাজ করবে।
তিনি আরও বলেন, দীর্ঘ সময় ধরে আমাদের এই পরিস্থিতির সঙ্গে লড়তে হবে। দেশে করোনার প্রভাব হ্রাস করতে এটা আমাদের বেশ সাহায্য করবে বলেই প্রত্যাশা। তবে করোনার ভয়ে বাংকারে থাকার বিরোধিতা করেছেন নেতানিয়াহুর মন্ত্রিসভার বেশ কয়েকজন সদস্য।
প্রতিরক্ষামন্ত্রী নাফতালি বেনেট বলেছেন, ‘আমাদের ওপর কোনো মিসাইল হামলা হচ্ছে না যে মাটির নিচে থাকতে হবে।’ বিষয়টি নিয়ে মজা নিচ্ছেন মন্ত্রিসভার কোনো কোনো সদস্য।
সোমবার পর্যন্ত ইসরাইলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৩৪৭। এদের ১৬ জনের মৃত্যু হয়েছে এবং ৯৫ জনের অবস্থা গুরুতর।



 

Show all comments
  • jack ali ৩১ মার্চ, ২০২০, ১২:৫৩ পিএম says : 0
    O'Allah wipe out cancerous Isreal from palestine land by corona virus... they are destroying Palestinian home, occupying all their land, killing them every day, raping our daughter sister in the Jail.. they have arrested many children and kept the in the Jail...
    Total Reply(0) Reply
  • Mahbub UL alam ১ এপ্রিল, ২০২০, ৮:৩৮ পিএম says : 0
    Allah punish them
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৩ জুন, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ