Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

মার্কিন সরকারের নিরাপত্তা খরচ নেয়ার ইচ্ছা নেই হ্যারি ও মেগানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ১:০৪ পিএম

যুক্তরাষ্ট্র সরকারের কাছ থেকে নিরাপত্তার খরচ নেয়ার কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল। প্রেসিডেন্ট ট্রাম্পের এক টুইটের প্রতিক্রিয়ায় দেয়া এক বিবৃতিতে গতকাল এ কথা জানিয়েছেন তারা।
এর জবাবে হ্যারি-মেগান দম্পতির এক মুখপাত্র এক বিবৃতিতে বলেন, ডিউক অব সাসেক্স ও ডাচেচ অব সাসেক্সের মার্কিন সরকারের কাছে নিরাপত্তা খরচের সাহায্য চাওয়ার কোনো পরিকল্পনা নেই। ব্যক্তিগত অর্থায়নে তাদের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।
এর আগে গত জানুয়ারিতে রাজকীয় দায়িত্ব থেকে সরে যাওয়ার ঘোষণা দেয় হ্যারি ও মেগান। গণমাধ্যমের তথ্য অনুযায়ী সম্প্রতি তারা লস অ্যাঞ্জেলেসে স্থানান্তরিত হন।
ভ্যাঙ্কুভার দ্বীপে ছয় মাস ক্রিসমাস অবসর কাটানোর পর এই দম্পতি এবং তাদের পুত্র আর্চি বছরের বেশির ভাগ সময় কাটিয়েছেন কানাডার ওয়েস্ট কোস্টে। গত মাসে কানাডার সরকার হ্যারি-মেগানের ‘স্ট্যাটাস’ পরিবর্তনের কারণে তারা নিরাপত্তা-সহায়তা দেওয়া বন্ধ করে দেয়।
জানা গেছে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে তারা কানাডা থেকে মেগানের বাড়ি ক্যালিফোর্নিয়ায় চলে আসেন।
রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্য হিসাবে তারা আজ ৩১ মার্চ থেকে আনুষ্ঠানিকভাবে সরে দাঁড়াবেন এবং রানির পক্ষে আর কোনো দায়িত্ব পালন করবেন না। তবে এক বছর পরে এই বিষয়টি পুনর্বিবেচনা করে দেখা হবে। সূত্র : প্রমিপুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হ্যারি-মেগান

১৬ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ