Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

নোয়াখালীর কবিরহাটে হামলায় আহত ব্যবসায়ীর মৃত্যু

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ২:২০ পিএম

কবিরহাট পৌরসভার ইন্দ্রপুরে জমিজমা নিয়ে বিরোধের জেরে হামলায় আহত ব্যবসায়ী সিদ্দিক উল্যা (৪৫) চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মঙ্গলবার সকালে জেলা শহরের একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত সিদ্দিক উল্যা ইন্দ্রপুর গ্রামের আশরাফ আলী মুন্সি বাড়ীর মৃত আশরাফ আলী মুন্সির ছেলে।

নিহতের পরিবারের অভিযোগ, সিদ্দিক উল্যার জেঠাতো ভাই ও একই বাড়ীর আব্দুল কাইয়ুম বাড়ীর রাস্তা দখল করে একটি ঘর নির্মাণ করছে। সিদ্দিক উল্যা গত ২৫মার্চ বুধবার সকালে রাস্তা দখল করে ঘর নির্মাণ করার প্রতিবাদ করলে তাকে হত্যা করার হুমকি দেয় আব্দুল কাইয়ুম। সিদ্দিক উল্যাকে হত্যা করার জন্য প্রয়োজনে ৫লাখ টাকা খরচ করবে বলেও হুমকি দেয় কাইয়ুম। ওইদিন দুপুরে স্থানীয় ঘাট মাঝির দোকানে নিজের চা দোকানে কাজ করছিলেন সিদ্দিক উল্যা। এসময় আব্দুল সালামের ছেলে আব্দুল কাইয়ুম, কাইয়ুমের ছেলে গিয়াস উদ্দিন সুমন, এনামুল হকের ছেলে দেলোয়ার হোসেন, সিরাজুল হকের ছেলে মহিন উদ্দিন ও ওলি উল্যাহসহ কয়েকজন এসে সিদ্দিক উল্যার ওপর অতর্কিতে হামলা চালায়।

হামলাকারীরা সিদ্দিক উল্যাকে দোকান থেকে টেনে রাস্তা উপর এনে এলোপাতাড়ি পেটাতে থাকে। এসময় সিদ্দিক উল্যার ছেলে আল আমিন এগিয়ে আসলে হামলাকারীরা তাদের দু’জনকে পিটিয়ে জখম করে রাস্তায় ফেলে যায়। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় আহত সিদ্দিক উল্যা ও আল আমিনকে উদ্ধার করে কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে পরিবারের লোকজন।

সিদ্দিক উল্যার শারীরিক অবস্থার অবনতি হলে ২৬মার্চ সকালে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ও বিকেলে উন্নত চিকিৎসার জন্য মাইজদী সেন্টাল হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সকালে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

কবিরহাট থানার ওসি মির্জা মোহাম্মদ হাছান বিষয়টি নিশ্চিত করে জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। হামলার ঘটনায় গত ২৮মার্চ নিহতের ছোট ভাই নূর উদ্দিন বাদী হয়ে ৫জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছিলেন। ওই মামলাটি বর্তমানে হত্যা মামলায় নথিভূক্ত করা হবে। অভিযুক্ত আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ