Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

বেতন কম নেবেন বার্সেলোনা খেলোয়াড়রাও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ৩:২৬ পিএম

করোনাভাইরাস মহামরির বিরুদ্ধে লড়াইয়ে ৭০ শতাংশ বেতন কম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বার্সেলোনার খেলোয়াড়রা। ক্লাবটির অধিনায়ক লিওনেল মেসি সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেন। এরপর বার্সেলোনার পক্ষ থেকেও বিষয়টি নিশ্চিত করা হয়। এর আগে ইতালিয়ান ক্লাব জুভেন্তাসের ফুটবলাররা চার মাসের বেতন না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

করোনাভাইরাসে সবচেয়ে বিপর্যস্ত ইতালি। স্পেনেও এর ভয়াবহতা কম নয়। এরই মধ্যে দেশটিকে মরনঘাতি এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৭ হাজার ছাড়িয়েছে। মাঠের ফুটবল শুধু নয়, সব কিছুই এখন থকমে আছে।

এর আগে অবশ্য সংবাদমাধ্যমে খবর বেরিয়েছিল, বার্সেলোনা কর্তৃপক্ষ মেসিদের বেতন কাটতে চাইলেও খেলোয়াড়রা তাতে রাজি হচ্ছেন না। ক্লাবের পক্ষ থেকে খেলোয়াড়দের চাপ দেওয়া হবে এমন খবরও এসেছে।

তবে মেসি এদিন তার বিবৃতিতে বলেছেন, ‘সবকিছুর আগে পরিষ্কার করতে চাই, বেতন কমানোর পক্ষে আমরা বরাবরই ছিলাম। কারণ, আমরা জানি এটা বিশেষ এক পরিস্থিতি। আমরা সব সময়ই ক্লাবকে সাহায্য করার ক্ষেত্রে প্রথমে ছিলাম।’

৭০ শতাংশ বেমন কম নেওয়ার বাইরেও ক্লাবকে আর্থিক সহায়তা করবেন মেসিরা। যাতে ক্লাবের কর্মীদের বেতন পাওয়া নিশ্চিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন