Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী

করোনাভাইরাসে আক্রান্ত বিএসএমএমইউ’র চিকিৎসক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ৯:০৫ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) একজন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি আইইডিসিআর’র তত্ত্বাবধানে আছেন। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া মঙ্গলবার (৩১ মার্চ) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেনে, আক্রান্ত চিকিৎসক গ্যাস্টোএন্টারোলজি বিভাগে কর্মরত আছেন। সরকারের রোগতত্ত্বব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) তাঁর পরীক্ষা করানো হয়েছে। এতে তাঁর কোভিড-১৯ পজিটিভ এসেছে। আমি যতটুকু খবর পেলাম, বর্তমানে তিনি আইইডিসিআর’র তত্ত্ববাবধানে আছেন। তার বাসা লকডাউন করা হয়েছে। বাসায় তার স্ত্রী আর তিনিই থাকেন। করোনায় আক্রান্ত এ চিকিৎসক যাদের সংস্পর্শে গিয়েছিলেন তাঁদের কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি বিভাগীয় চেয়ারম্যানকে বলেছি, তিনি যাদের কন্টাক্টে (সংস্পর্শে) এসেছিলেন তাদের যেন হোম আইসোলেশনের ব্যবস্থা করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিএসএমএমইউ’র ওই চিকিৎসক রাজধানীর শাহবাগে হাবিবুল্ল­াহ রোডে বসবাস করেন। তিনি রাজধানীর গ্রিনরোডে গ্রিনলাইফ হাসপাতালে প্রাকটিস করেন। তিনি সম্প্রতি বিদেশে যাননি এবং তেমন কারো সঙ্গে তার সংযোগ হয়নি। ধারণা করা হচ্ছে, এই ভাইরাসবাহী কোন রোগী তার ব্যক্তিগত চেম্বারে চিকিৎসার জন্য যান। তার মাধ্যমেই তিনি আক্রান্ত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ