Inqilab Logo

ঢাকা, সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৮ শাওয়াল ১৪৪১ হিজরী

প্রধানমন্ত্রীর নির্দেশ চা বাগান চালু রাখার

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

উৎপাদনমুখী শিল্প চা বাগানগুলো চালু করার নির্দেশ দিলেন প্রধামনমন্ত্রী শেখ হাসিনা। গতকাল মঙ্গলবার গণভবন থেকে বেলা ১১টায় ভিডিও কনফারেন্সে দেশের ৬৪ ডেপুটি কমিশনারদের (ডিসি) নির্দেশনা দেয়ার সময়ে সিলেটের ডিসির এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এমন নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীকে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম সিলেটের করোনা পরিস্থিতি অবগত করে এসময় তিনি চা বাগানগুলো চালু ছিল উল্লেখ করে বলেন, সিলেটের উৎপাদনমুখী শিল্প হিসেবে চালু রাখা প্রয়োজন চা বাগানগুলো। যেহেতু তারা দূরে দূরে থেকে চা পাতা সংগ্রহ করেন এতে করোনা ভাইরাস সংক্রমিত হওয়ার সুযোগ নেই। শুধু চা পাতা জড়ো করাত সময় শ্রমিকরা দূরত্ব মেনে চলবেন।

এ ব্যাপারে জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর পরামর্শ চান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সম্মতি দিয়ে বলেন, চা বাগানগুলো খোলা রাখলে সমস্যা হবে না। চা শ্রমিকরা প্রাকৃতিক পরিবেশে চা পাতা সংগ্রহ করেন বিক্ষিপ্ত অবস্থায়। তাদের মাস্কের ব্যবস্থা করে কাজে লাগানো যেতে পারে। তারা চা পাতা জমা দেয়ার সময় যেন দূরত্ব মেনে চলেন। এভাবে চা বাগানগুলো চালু রাখা যেতে পারে বলে নির্দেশনা দেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন