Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর ‘অসম্ভব’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসের ছোবল থেকে বাঁচতে ঘরবন্দী হয়েই আছেন টিম পেইন। কিন্তু এভাবে কতদিন থাকা যায়? শরীর হয়ে যেতে পারে আনফিট। তাই ফিটনেস ঠিক রাখতে নিজের গ্যারেজকে হোম জিমে রূপান্তর করেন। যাতে জিমের সঙ্গে কাভার ড্রাইভের চর্চাটাও করতে পারেন।

জরুরি ভিত্তিতে কাজটি করতে গিয়ে অস্ট্রেলিয়ান এ অধিনায়কের অনেক ক্ষতি হয়ে গেছে। সেটা কিভাবে? গ্যারেজের জায়গা বের করতে নিজের গাড়ি রেখে ছিলেন রাস্তায়। সুযোগটা পেয়ে হাতছাড়া করেনি চোর। গাড়ির দরজা খুলে নিয়ে গেছে পেইনের ওয়ালেট। তার মধ্যে থাকা ক্রেডিট কার্ডটা এখন চোরের দখলে। চোর ইতোমধ্যে পেইনের ক্রেডিট কার্ড ব্যবহারও করে ফেলেছে। এনএবি (ন্যাশনাল অস্ট্রেলিয়া ব্যাংক) থেকে তার ক্ষুদে বার্তা পেয়েই অস্ট্রেলিয়ার এ তারকা ক্রিকেটার বুঝতে পারেন তার ক্রেডিট কার্ডটা অন্য কেউ ব্যবহার করেছে।

চলতি বছরের জুনে দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে ঢাকা আসার সূচি রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। তবে বিশ্বব্যাপী প্রাণঘাতি করোনাভাইরাসের মধ্যে অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের সেই সফর অসম্ভব বলে মনে করছেন দেশটির টেস্ট অধিনায়ক, ‘বাংলাদেশ সফরটি অসম্ভব বলে মনে হচ্ছে। এছাড়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের বাকি সিরিজগুলো বিলম্বিত হওয়ার পরে কী হবে তা নিয়েও আইসিসির কাছে এখনও পরিকল্পনা করা হয়নি।’ তিনি আরও বলেন, ‘এ সময়ে আমি মনে করি যে, আপনাকে আইনস্টাইন হয়ে অনুধাবন করতে হবে-এমনটা নয়। জুনের সিরিজ এগিয়ে নেওয়ার সম্ভাবনা নেই। এটি পুরোপুরি বাতিল হবে নাকি পিছিয়ে দেওয়া হবে তা নিশ্চিত নই আমরা। তবে দিন শেষে যদি বেশ কয়েকটি টেস্ট ম্যাচ হারাতে হয় তাহলে আমরা তাই করব।’

বল টেম্পারিং কেলেঙ্কারির জন্য স্টিভেন স্মিথের নেতৃত্বের ওপর থেকে দুই বছরের নিষেধাজ্ঞা উঠে গেছে। কিন্তু তারপরও স্মিথের কাছে নেতৃত্ব ছেড়ে দেওয়ার কোনো ইচ্ছা নেই পেইনের। এমনটা স্পষ্টই জানিয়ে দিয়েছেন বর্তমান অজি অধিনায়ক।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়ার

১৩ জানুয়ারি, ২০১৯
১১ এপ্রিল, ২০১৮

আরও
আরও পড়ুন