Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

করোনায় চাকরিচ্যুত অ্যাংকর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস নিয়ে বিরূপ মন্তব্য করে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রভাবশালী ফক্স নিউজের অ্যাংকর ট্রিশ রিগ্যান বিপাকে পরেছেন। তাকে ইতোমধ্যে চাকরিচ্যুত করেছে গণমাধ্যমটি।
গত শুক্রবার এক ঘোষণায় এ তথ্য জানায় ফক্স নিউজ। এর আগে গত ৯ মার্চ তার অনুষ্ঠানে ট্রিশ রিগ্যান করোনাভাইরাসকে একটি রাজনৈতিক ধোঁকা হিসেবে মন্তব্য করেছিলেন। তার দাবি ছিল, করোনা হচ্ছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বিপদে ফেলতে ডেমোক্রেটদের প্রচারণা।

কিন্তু এমন মন্তব্যের পরই এ নিয়ে শুরু হয়ে যায় বিতর্ক। ফক্সের মত সংবাদ মাধ্যমের কাছ থেকে এমনটা আশা করেন না বলেও বেশ জোরেশোরে আওয়াজ তোলেন দর্শকরা। এর প্রেক্ষিতেই চাকরিচ্যুত করা হয় ট্রিশ রিগ্যানকে।
অন্য সাংবাদিক ও অ্যাংকররা বলছেন, ফক্সের পরিচালকরা মানুষের চাপের কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন। নজিরবিহীন এই সিদ্ধান্তের মধ্য দিয়ে তারা মানুষ যা বলছে তাকেই বৈধ প্রমাণ করছে। সূত্র : দ্য নিউ ইয়র্ক টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ