Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোয়ারেন্টাইন সময় শেষ হওয়ায় তিনজনকে ছেড়ে দেয়া হয়েছে

আশকোনা হজ ক্যাম্প

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

সেনাবাহিনীর তত্বাবধায়নে আশকোনা হজ ক্যাম্পে থাকা বিদেশ ফেরত কোয়ারেন্টাইন সময় শেষ হওয়া তিনজনকে ছেড়ে দেয়া হয়েছে। তাদের শরীরে করোনাভাইরাসের কোনো ধরনের উপসর্গ পাওয়া যায়নি বলেও জানিয়েছে সেনবাহিনীর কর্মকর্তারা। তবে ক্যাম্পে বিভিন্ন দেশ থেকে আসা ২৮ জন এখনও কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের শরীরে এখন পর্যন্ত কোন উপসর্গ পাওয়া যায়নি।
আশকোনা কোয়ারেন্টাইন সেন্টারের তত্বাবধানে থাকা ক্যাম্প প্রধান মেজর মুহাম্মদ মোস্তফা কামাল কুশল দৈনিক ইনকিলাবকে জানান, সুইডেনফেরত তিনজনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়নি। তারপরেও তাদের ছাড়ার আগে স্বাস্থ্য অধিদপ্তরের চিকিৎসক দ্বারা একবার স্বাস্থ্য পরীক্ষা করা হয়।
তিনি আরো জানান, আমরা গত ১৯ মার্চ এই ক্যাম্পের দায়িত্ব গ্রহণ করেছি। এখানে হজের লোকজন আসেন। বাকী সময়টা এমনিতেই পড়ে থাকে। এজন্য একটু অপরিষ্কার থাকাটাই স্বাভাবিক। কিন্তু আমরা যখন থেকে ক্যাম্পের ভার গ্রহণ করেছি, চেষ্টা করেছি পুরো হজ ক্যাম্পকে একটা বাসস্থান করে গড়ে তোলার, যেভাবে কোয়ারেনটাইন গড়ে তোলা দরকার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ