Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

ভোলায় আইসোলেশনে আরো-১

কোয়ারেন্টিন শেষ ২৩৬

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১০:০৩ এএম

ভোলায় করোনা ভাইরাস সন্দেহে রাশেদ (২৮) নামের এক যুবককে আইসোলেশনে রাখা হয়েছে। মঙ্গলবার (৩১ সার্চ) রাতে ভোলার ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে তাকে ভর্তি করা হয়েছে। সে উপজেলার সদুর চর এলাকার সেলটেক কোম্পানীতে কর্মরত আছে, তার পিতার নাম মো. আশ্রাফ আলী।
ভোলার সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী এ তথ্য নিশ্চিত করে বলেন, ওই যুবক জ্বর, সর্দি কাশি ও গলা ব্যথা নিয়ে ভোলা সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসে। প্রাথমিকভাবে তার করোনা ভাইরাস রয়েছে বলে আমরা মনে করছি, তাই তাকে আইসোলেশনে পাঠানো হয়েছে। বুধবার সকাল তার নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করা হবে। এছাড়াও জেলার দৌলতখানে আরো এক যুবককে আইসোলেশনে রাখা হলেও তার রিপোর্টে করোনা পায়নি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্র ও গবেষনা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

এদিকে জেলায় হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে নতুন ২২ জনসহ ২৫৮ জনের। এছাড়াও নতুন ২ জন সহ এখনো হোম কায়ারেন্টিনে রয়েছে ১৭৯ জন। গত ২৪ ঘন্টায় যার সংখ্যা ছিলো ১৮৯ জন। এখানে কমেছে ২০ জন। জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।
স্বাস্থ্য বিভাগ জানায়, হোম কোয়েরেন্টিনে থাকা প্রবাসীদের মধ্যে সদরে ৪৮ জন, দৌলতখানে ১২ জন, বোরহানউদ্দিনে ১৫জন, লালমোহনে ২৪জন, তজুমদ্দিনে ৪২ জন ও মনপুরা উপজেলায় ১১জন।

অন্যদিকে হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে এমন প্রবাসীদের মধ্যে সদরে ৭৬ জন, দৌলতখানে ৩৭ জন, বোরহানউদ্দিনে ৩২জন, লালমোহনে ২৭জন, চরফ্যাশনে ৩৭ জন, তজুমদ্দিনে ২৯ জন ও মনপুরা উপজেলায় ২০ জন।

ভোলার সিভিল সার্জ ডা. রতন কুমার ঢালী এ তথ্য নিশ্চিত করে বলেন, জেলায় এখন পর্যন্ত করোনা সার্বিক পরিস্তিতি ভালো রয়েছে, জেলার সকল হাসপাতালে পিপিই সরবরাহ করা হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ সর্বমোট ৪১১ পিপিই পেয়েছে, ওই সব পিপিই ব্যবহার করছে চিকিৎসক ও নার্সরা।
অপরদিকে দরিদ্রদের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছে জেলা,উপজেলা প্রশাসন ও পৌরসভায়। করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে জন সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভোলায় সাবান বিতরন ও স্যানাটাইজার দিয়ে হাত ধোয়া কার্যক্রম করছে একদল সেচ্চাসেবী সংগঠন। অন্যদিকে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে নৌ বাহিনী ও পুলিশের টিম বিভিন্ন এলাকায় টহল দিচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসোলেশন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ