Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

রোহিঙ্গা ক্যাম্পে এনজিও কর্মকর্তারা নির্দেশনা মানছেনা

কক্সবাজার থেকে বিশেষ প্রতিনিধি | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১২:১৭ পিএম

রোহিঙ্গা ক্যাম্পে করোনা সতর্কতা বিষয়ে এনজিও কর্মকর্তারা সরকারের নির্দেশনা মানছেনা বলে জানা গেছে। এমনকি সেখানে প্রধানমন্ত্রীর নির্দেশনাও উপেক্ষিত হচ্ছে বলে অভিযোগ রয়েছে।

আজ বুধবার (০১ এপ্রিল) সকালেও গাড়ির বহর নিয়ে এনজিও কর্মকর্তারা আগের মত রোহিঙ্গা ক্যাম্পে যেতে দেখাগেছে।

অথচ মঙ্গলবার (৩১ মার্চ) গণভবন থেকে সকাল ১০টায় একযোগে দেশের ৬৪ জেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলার সময় প্রধানমন্ত্রীর নির্দেশনা ছিল রোহিঙ্গা ক্যাম্পে আমাদের লোকেরাই সার্ভিস দেবে।

রোহিঙ্গাদের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘বিশেষ করে রোহিঙ্গা ক্যাম্প নিয়েই আমরা চিন্তিত। কারণ রোহিঙ্গা ক্যাম্পে যদি কোনো কিছু হয়ে যায়, তাহলে খুবই ক্ষতি হবে। এ জন্য বাইরের কোনো লোকের দরকার নেই। আমাদের যারা আছে, তারাই সার্ভিস দেবে।

ওখানে তো আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংস্থা, প্রশাসনিক কর্মকর্তা, সশস্ত্রবাহিনী, সেনাবাহিনী সকলেই তো আছে। তারা তো কাজ করছে। আমরা নিজেদের লোক দিয়েই সব করাব। বাইরের লোক যেন এই সময়ের মধ্যে কেউ না যায়, সেটা বিশেষভাবে দৃষ্টি দিতে হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা ক্যাম্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ