Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৩ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

মার্কিন যুক্তরাষ্ট্রে একদিনে মৃত্যু ৮৬৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১২:৫১ পিএম

নভেল করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৮৬৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ৩ হাজার ৯০০ জনে দাঁড়ালো।

আক্রান্তের সংখ্যায় দেশটি ইতালি, চীন ও স্পেনকেও ছাড়িয়ে গেলো। দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লাখ ৮৮ হাজার ৫৪৭ জনে পৌঁছেছে। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৭ হাজার ৬৮ জন।

এ যাবত একদিনে এই সংক্রমণে এটাই সর্বোচ্চ রেকর্ড। জনস হপকিনস ইউনিভার্সিটির ডাটা অনুযায়ী, করোনা মহামারিতে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছেন কমপক্ষে ৩৮৭০ জন। চীনে যখন প্রথম করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ে, তখনকার চেয়ে এই সংখ্যা অনেক বেশি। তবে যুক্তরাষ্ট্রে মৃতের এই সংখ্যা ইতালি, স্পেন এবং ফ্রান্সের চেয়ে সামান্য কম।

এর আগে চলতি সপ্তাহে যুক্তরাষ্ট্রের জাতীয় অ্যালার্জি এবং সংক্রামক রোগ ইনস্টিটিউট-এর ডিরেক্টর এন্থনি ফাউসি জানান, দেশটিতে করোনা ভাইরাসে দুই লাখ মানুষ মারা যেতে পারেন।

এন্থনি ফাউসির এমন দাবির পরই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রে মৃত্যুর সংখ্যা এক লাখের নিচে রাখতে পারলে সেটি হবে সফলতা। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে সর্বপ্রথম এই ভাইরাসের আবির্ভাব ঘটে। এরপর একে একে বিশ্বের প্রায় ১৯৯ টির বেশি দেশে ছড়িয়ে পড়ে এই ভাইরাস। সূত্র: ওয়ার্ল্ডমিটার, জন হপকিন্স বিশ্ববিদ্যালয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন