Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

কাঁঠালিয়ায় জ্বরে আক্রান্ত হয়ে শিশুর মৃত্যু

৬ পরিবারের ৩০ জনকে হোম কোয়ারেন্টিনের নির্দেশ

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১:৪০ পিএম

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার আমুয়া বন্দরের সরদারপাড়া গ্রামে মঙ্গলবার রাতে জ¦র ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে তিন বছর বয়সী শিশু আবির সরদারের মৃত্যু হয়েছে। এদিকে এ মৃত্যুর খবর পেয়ে ওই এলাকায় গিয়ে ওই বাড়ির ৬ পরিবারের ৩০ জনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। কাঁঠালিয়া উপজেলার আমুয়া সরদারপাড়া এলাকায় শিশুর মৃত্যুর ঘটনা ঘটে। আবির ওই এলাকার শহীদ সরদারের ছেলে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. কামরুজ্জামান সোহাগ জানান, শিশুটি গত ২/৩ দিন ধরে জ¦রে ভুগছিলো। মঙ্গলবার ফ্রিজের তরমুজ খাওয়ানোর পর দেখা দেয় ডায়রিয়া। গুরুতর অসুস্থ হয়ে শিশুটি বাড়িতে বসেই মারা যায়। খবর পেয়ে ওই বাড়িতে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের চিকিৎসকরা গিয়ে ওই বাড়িতে বসবাসকারী ৬টি পরিবারের ৩০ জনকে ১৪ দিনের হোম কোয়ারন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন বলেন, জ্বরে শিশুটির মৃত্যু হয়েছে, তারপরেও আমরা ওই বাড়ির লোকজনকে বাইরে বের হতে নিষেধ করেছি। তারা অন্তত ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টিনে থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু

১৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন