Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ট্রাম্পের বিরুদ্ধে বিশ্ব মহামারির হুমকি আমলে না নেয়ার অভিযোগ আনলেন ওবামা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ২:১২ পিএম

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা তার উত্তরসূরি ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারি হয়ে ওঠার পূর্বাভাস আমলে না নেওয়ার অভিযোগ করেছেন। ওবামার অভিযোগ, যেসব বিশেষজ্ঞ ইতোপূর্বে ট্রাম্পকে হুঁশিয়ার করেছেন তাদের তীব্র কটাক্ষ করেছেন বর্তমান প্রেসিডেন্ট।

জলবায়ু পরিবর্তনের বাস্তবিক হুমকি অস্বীকার করার ফলাফল শুভ হবে না বলেও এসব উপদেষ্টা ট্রাম্পকে জানিয়েছিলেন। কিন্তু বরাবরের মতোই ট্রাম্প এসব সতর্কবার্তা অগ্রাহ্য করেছেন। খবর স্ট্রেইটস টাইমসের।

পরপর দুইবার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন বারাক ওবামা। তিনি ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ এক টুইট বার্তায় তুলে ধরেন।
এমন সময় তিনি এই টুইট করলেন যখন ওবামা আমলে গৃহীত বায়ুদূষণ কমানোর একটি বিল পরিবর্তন করছেন ট্রাম্প। যানবাহনে অধিকতর কম জীবাশ্ম জ্বালানি তেলের ব্যবহার এবং জাতীয় পর্যায়ে গ্রিনহাউজ গ্যাস নিঃসরণ কমানোর ওই আইনকে শিথিল করতে চলেছেন বর্তমান প্রেসিডেন্ট।

টুইটে ওবামা বলেন, যারা বিশ্ব মহামারির হুমকি উড়িয়ে দিয়েছিল, তাদের কারণে আজ দেশ ও জাতি কী মারাত্মক হুমকিতে পড়েছে, তা আমরা সকলেই দেখতে পাচ্ছি। জলবায়ু পরিবর্তন নিয়েও এ ধরনের ন্যাক্কারজনক গাফিলতির ভার আমরা বহন করতে পারব না।

বারাক ওবামা বলেন, এই অবস্থায় আমাদের সকলকে এবং বিশেষ করে তরুণদের সরকারের প্রতিটি পর্যায়ে যেন জনকল্যাণকে প্রাধান্য দেওয়া হয়, সেই দাবি জানাতে হবে।



 

Show all comments
  • HALIMA KHATOON ১ এপ্রিল, ২০২০, ৩:০৪ পিএম says : 0
    ট্রম্প সরকারের একটু কেয়ারলেসনেস ছিলোই,তা না হলে তিনি আগেই জনবহুল একালাগুলো লকডাউন করে দিতেন, এতে তাদের এবং আমাদের প্রিয়জনদের এত মৃত্যুমাল্য পড়তে হত না, যদিও সব নির্দেশনার মালিক স্বয়ং আল্লাহ, তবুও সতর্ক ত হওয়া যেত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ