Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

৬৫ হাজার দিনমজুর পরিবারকে সহায়তায় নেমেছ সিলেট সিটি করপোরেশন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ২:৪৬ পিএম

নগরীর দরিদ্র, হতদরিদ্র ৬৫ হাজার পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করবে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। প্রতিটি পরিবারকে দেওয়া হবে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি তেল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল ও আধা কেজি লবণ । মঙ্গলবার (৩১ মার্চ) রাতে নগরীর ১, ২ ৪ ও ২২ নং ওয়ার্ডে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে। করোনাভাইরাস আতঙ্কে সারা দেশেই বন্ধ রয়েছে গণপরিবহন, বিভিন্ন মার্কেট, শপিং মল ও দোকানপাটও। এমন পরিস্থিতিতে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষেরা। সেই অসহায় মানুষের যাপিত গৃহবন্দি জীবন কিছুটা হল্ওে বঞ্চনা মুক্ত করতে সহায্যের হাত বাড়িয়েছেন সিলেট সিটি করপোরেশন, এমন তথ্য নিশ্চিত করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী। নগরীর দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে একটি ফান্ড গঠন করে সাহায্যের আবেদন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তার এই আহŸানে সাড়া দিয়েছেন সিলেট নগরের বিত্তশালী, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। সরকার থেকেও মিলেছে সহায়তা।

সিলেট সিটি করপোরেশন সূত্রে জানা যায়, সিসিকের নিজস্ব ফান্ড, বিত্তশালী ও ব্যবসায়ীদের সহায়তায় নগরীর ৬৫ হাজার দরিদ্র পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিসিকের প্রত্যেক কাউন্সিলদের মাধ্যমে ওয়ার্ড ভিত্তিক দরিদ্র মানুষের তালিকা করা হয়েছে। এই তালিকা ধরেই ত্রাণ বিতরণ করা হবে। এই ত্রাণের মধ্যে যোগ হয়েছে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দেওয়া ৫০ মেট্রিক টন চালও। যা মঙ্গলবার জেলা প্রশাসনের মাধ্যমে সিসিক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। বর্তমানে চলছে প্যাকিংয়ের কাজ। এ ব্যাপারে সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী বলেন, নগরীর ৬৫ হাজার পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হবে। আমার যে পরিমাণ ত্রাণ বিতরণ করবো এতে অন্তত দরিদ্র মানুষদেও খাবারের অভাব লাগব হবে।
সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, শ্রমজীবী অসহায় মানুষের জন্য খাদ্য ফান্ড গঠনে করে বিভিন্ন মহলের সহযোগিতায় আমরা ত্রাণের সামগ্রী ক্রয় করেছি। এখন এসব খাদ্য সামগ্রী প্যাকিং করা হয়েছে। আজ রাত থেকে ত্রাণ বিতরণ শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ