Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

করোনা প্রতিরোধ প্রচারকালে আহত যশোরের এসি ল্যান্ডকে বিমান বাহিনীর হেলিকপ্টারে ঢাকা স্থানান্তর

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ৩:১৮ পিএম

করোনাভাইরাস প্রতিরোধকল্পে প্রচারাভিযান পরিচালনাকালে দুর্ঘটনায় আহত যশোর জেলার ঝিকরগাছা থানার সহকারি কমিশনার (ভ‚মি), ডাঃ কাজী নাজিব হাসানকে বুধবার ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি বেল-২১২ হেলিকপ্টারের যোগে সিএমএইচ, ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

জাতীয় যেকোন ধরনের দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশ বিমান বাহিনী সর্বদা সহায়তা প্রদান করে আসছে। সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক ‘In Aid to Civil Power’ এর আওতায় করোনাভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) সহায়তা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনী এই মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) মিশনের মাধ্যমে যশোর জেলার ঝিকরগাছা থানার সহকারি কমিশনার (ভূমি), ডাঃ কাজী নাজিব হাসান কে বিমান বাহিনীর একটি বেল-২১২ হেলিকপ্টারের মাধ্যমে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে আসে। উল্লেখ্য যে, গত ২৯ মার্চ ঝিকরগাছা থানার সহকারি কমিশনার (ভূমি) করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ বিষয়ক প্রচারকার্য পরিচালনার সময় ঝিকরগাছা বাজার সংলগ্ন এলাকায় পিছন দিক থেকে একটি মোটর সাইকেল তাকে সজোরে ধাক্কা দেয়। এর ফলে তিনি গুরুতরভাবে আহত হলে, সাথে সাথে তাকে যশোর রেলগেট পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় ৩০ মার্চ তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে উন্নত চিকিৎসার জন্য সিএমএইচ, ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ