Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনার কল্যাণে সিঙ্গাপুরে কমছে বাড়ির দাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ৬:২৭ পিএম

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস ইতোমধ্যে ২ শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। বিশ্বব্যাপী প্রতিনিয়তই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এদিকে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্বের অন্যতম ব্যয়বহুল শহর সিঙ্গাপুরে কমে যাচ্ছে বাড়ির দাম।

বুধবার দেশটির আরবান ডেভেলপমেন্ট অথোরিটি প্রকাশিত এক পরিসংখ্যানে বলা হয়, মার্চে শেষ হওয়া প্রথম প্রান্তিকে (জানুয়ারি থেকে মার্চ) দেশটিতে বাড়ির দাম কমেছে ১.২ শতাংশ। আগের প্রান্তিকে বাড়ির দাম ০.৫ শতাংশ বেড়েছিলো।

দেশটির সরকার করোনা ঠেকাতে নতুন সামাজিক দূরত্ব আইন প্রয়োগ করেছে। এর ফলে দশজনের বেশি মানুষ কোথাও জমায়েত হতে পারে না। এতে অনেক খাতেই কেনাকাটা কমেছে। বিশেষ করে বাড়ি বিক্রয়ের ক্ষেত্রে ক্রেতা-বিক্রেতা ও এজেন্টের যোগাযোগ এখন সিমীত হয়ে পড়েছে।

১৯৬৫ সালে সিঙ্গাপুরের স্বাধীনতার পর এটিকে দেশটির সবচেয়ে বড় অর্থনৈতিক সংকোচন মনে করছেন বিশ্লেষকরা। গত সপ্তাহে দেশটির সরকার দ্বিতীয় দফায় অর্থনৈতিক প্রণোদনা ঘোষণা করেছে। আশা করা হচ্ছে এতে জিডিপি ১১ শতাংশ সহায়তা পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিঙ্গাপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ