Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

ধৈর্যের সাথে করোনা মোকাবেলা করতে হবে: বাহাউদ্দিন নাছিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ৬:৩৪ পিএম

করোনাভাইরাস মোকাবেলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা ও ধৈর্য সহকারে ঘরে অবস্থান করে করোনা মোকাবেলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

বিবৃতিতে বাহাউদ্দিন নাছিম বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক ঘোষিত মহামারী করোনার প্রভাবে পুরো পৃথিবী এক সংকটময় সময় অতিক্রম করছে। ইতিমধ্যে পৃথিবীব্যাপী আট লক্ষাধিক লোক এ রোগে আক্রান্ত হয়েছেন এবং প্রায় ৪২ হাজার মানুষ মৃত্যুবরণ করেছেন। আমাদের এই প্রিয় মাতৃভূমি বাংলাদেশেও করোনার প্রাদুর্ভাব ঘটেছে, ইতিমধ্যে ৫৪ জন আক্রান্ত হয়েছেন এবং ৬ জন মৃত্যুবরণ করেছেন। বর্তমান এই সংকটকালীন পরিস্থিতি সাহসিকতা, ইতিবাচক মনোভাব, সচেতনতা ও ধৈর্যের সাথে মোকাবেলা করতে হবে।

নাছিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ইতিমধ্যে সরকার করোনাভাইরাস মোকাবেলায় প্রয়োজনীয় পদক্ষেপ ও ব্যবস্থা নিয়েছে। করোনা ভাইরাস বিস্তার রোধে সরকারের নির্দেশনা মেনে চলুন। এই ভাইরাসের কোন প্রতিষেধক বা ঔষধ এখনও আবিষ্কৃত না হওয়ায় এই পরিস্থিতিতে করোনাভাইরাস বিস্তার প্রতিরোধে সচেতনতাই আমাদের নিজেকে, আমাদের পরিবার এবং সর্বোপরি দেশের মানুষকে সুরক্ষিত রাখবে।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা সারাদেশে হতদরিদ্র ও খেটে খাওয়া মানুষের পাশে করোনা প্রতিরোধমূলক সামগ্রী, খাদ্যদ্রব্য ব্যবস্থা করে পাশে দাঁড়িয়েছে। আমি ধনী ও বিত্তবানদের অনুরোধ করবো যার যার অবস্থান থেকে যতটুকুই পারেন মানুষের পাশে দাঁড়ান।
কোনো প্রকার গুজবে কান না দেয়া ও প্রশ্রয় না দেয়ার আহ্বান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাহাউদ্দিন নাছিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ