Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

মানবিক বিবেচনায় কয়েদিদের মুক্তি দাবি আহলে সুন্নাতের

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ৮:০২ পিএম

আহলে সুন্নাত ওয়াল জমা’আতের চেয়ারম্যান আল্লামা কাযী মুহাম্মদ নুরুল ইসলাম হাশেমী ও মহাসচিব আল্লামা মুহাম্মদ আবুল কাশেম নুরী লঘু দন্ডপ্রাপ্ত ও দন্ডবিহীন কয়েদিদের মুক্তির দাবি জানিয়েছেন।

আজ বুধবার এক যুক্ত বিবৃতিতে তারা বলেন, মহামারী করোনাভাইরাসের কারণে গোটা বিশ্ব আতঙ্কিত। বাংলাদেশসহ গোটা বিশ্ববাসী আজ গৃহবন্দি। বর্তমানে দেশের জেলখানাসমূহে কয়েদিদের একসাথে রাখা হয়েছে। তাদের মধ্যে অনেকে লঘু দন্ডপ্রাপ্ত ও অনেকে দন্ডবিহীনভাবে হাজতে আছে। তারা বলেন, অনেকের পরিবারের একমাত্র উপার্জনকারী ব্যক্তি দেশে ও বিদেশে জেলখানায় আটক থাকার ফলে পরিবারের সদস্যরা মানবেতর জীবন যাপন করছেন।

করোনাভাইরাসের কারণে কয়েদিদের পরিবারের মধ্যে করুণ হতাশা বিরাজ করছে। তাই মানবিক বিবেচনায় জেলখানায় যারা লঘু দন্ডপ্রাপ্ত, যারা গুরুতর কোন অপরাধী নয় এবং যারা বিনাবিচারে আটক রয়েছেন তাদের মুক্তির জন্য প্রধানমন্ত্রীর নিকট অনুরোধ জানান আহলে সুন্নাত ওয়াল জমা’আতের নেতৃদ্বয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ