Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

অসহায়দের পাশে দাঁড়ালেন চান্দিমাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ৮:০৪ পিএম

মহামারী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে একাট্টা সারাবিশ্ব। এগিয়ে এসেছে ক্রীড়ামহলও। নানা খেলার ক্রীড়াবিদরা করোনার বিরুদ্ধে আর্থিক সাহায্য করছেন। সেই তালিকায় এবার যোগ দিলেন শ্রীলঙ্কার ব্যাটসম্যান দীনেশ চান্দিমালও।

শ্রীলঙ্কায় এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১৪৩ জন। মারা গিয়েছেন দু’জন। এই আবহে কলম্বোর উপকন্ঠে থালানগামা গ্রাম সেবা ডিভিশনের ৬০ পরিবারকে শুকনো খাদ্যদ্রব্য দিলেন চান্দিমাল। সোশ্যাল মিডিয়ায় তার সাহায্যের ছবি পোস্ট করেছে স্থানীয় মিডিয়া। করোনার বিরুদ্ধে লড়াইয়ে স্থানীয় মুদ্রায় আড়াই কোটি দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

করোনার কারণে ২১ মার্চ থেকে শ্রীলঙ্কায় বন্ধ সব ধরনের ক্রিকেট। কলম্বোয় এক প্রস্তুতি ম্যাচের দু’দিনের পর দেশে ফিরে গিয়েছিল জো রুটের ইংল্যান্ড। কবে পরিস্থিতি স্বাভাবিক হবে, তা বোঝা যাচ্ছে না। ক্রিকেট দুনিয়াতেও পড়েছে করোনার রেশ। আইপিএল এখনও অনিশ্চিত। প্রশ্নের মুখে এশিয়া কাপের ভবিষ্যৎ। বছরের শেষে অস্ট্রেলিয়ায় রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যা নিয়ে অবশ্য এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

৩০ বছর বয়সী চান্দিমাল এখনও পর্যন্ত তার দেশের হয়ে ৫৭ টেস্ট, ১৪৬ ওয়ানডে ও ৫৪ টি-টোয়েন্টি খেলেছেন। তিন ফরম্যাটে যথাক্রমে ৩৮৭৭, ৩৫৯৯ ও ৮০০ রান করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ