Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

একদিনে আরো ৬ জনের মৃত্যু

করোনার সন্দেহভাজন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসের উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে গত ২৪ ঘণ্টায় সারা দেশে আরো ৬ জনের মৃত্যু হয়েছে। এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় উল্লেখ করে স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা জানান, পরীক্ষার জন্য স্যাম্পল গ্রহণ করে আইইডিসিআর-এ পাঠানো হয়েছে।
ঢাকা : ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে থাকা দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। এরমধ্যে একজনের বয়স ৬৫ বছর। আরেকজনের ৩২। তারা করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে এখানে চিকিৎসাসেবা নিচ্ছিলেন। গতকাল বুধবার ঢামেক হাসপাতালের সহকারী পরিচালক (অর্থ) ডা. আলাউদ্দিন আল আজাদ এ তথ্য জানান।

তিনি সাংবাদিকদের বলেন, মঙ্গলবার ৩১ মার্চ তারা হাসপাতালে ভর্তি হন। তাদের নতুন ভবনের নিচে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছিল। এরপর রাত সাড়ে ১০টার দিকে একজনের মৃত্যু হয়। এছাড়া আরেকজন বুধবার ভোর ৫টার দিকে মারা যান।

শরীয়তপুর : শরীয়তপুর সদর হাসপাতালে আইসোলেশনে ভর্তি হওয়া রফিকুল ইসলাম (৩৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাত ১০টার দিকে তার মৃত্যু হয়। ওই যুবক নড়িয়া উপজেলার মোক্তারের চর ইউনিয়নের চেরাগআলী বেপারীকান্দি ৯ নম্বর ওয়ার্ডের একটি বাড়িতে ভাড়া থাকতেন। তিনি শ্রমিকের কাজ করেতেন। শরীয়তপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মুনির আহমেদ খান বলেন, শ্বাসকষ্ট থাকায় তাকে আইসোলেশনে রাখা হয়েছিল। চিকিৎসা দেওয়া অবস্থায় তিনি মারা যান।

ফেনী : ফেনীতে জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মোহাম্মদ রিপন (৩০) নামের এক যুবদল কর্মী মারা গেছেন। গতকাল দুপুরে সদর উপজেলার পশ্চিম ছনুয়া গ্রামের নিজ বাড়িতে মারা যান। তার মৃত্যুতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। নিহত রিপন ওই গ্রামের সুজা মিয়ার ছেলে।

ফেনী মডেল থানাধীন বোগদাদিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোহাম্মদ ওমর হায়দার জানান,খবর পেয়ে লাশটি উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে প্রেরণ করেছে পুলিশ। সিভিল সার্জন ডাক্তার সাজ্জাদ হোসেন জানান, রিপন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে কিনা তা সন্দেহে মৃত যুবকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্রগ্রাম বাংলাদেশ ইনিস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশন ডিজিজ ( বিআইটিআইডি) এ পাঠানো প্রক্রিয়া চলছে।

ঝালকাঠি : ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার আমুয়া বন্দরের সরদারপাড়া গ্রামে মঙ্গলবার রাতে জ¦র ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে তিন বছর বয়সী শিশু আবির সরদারের মৃত্যু হয়েছে। এদিকে এ মৃত্যুর খবর পেয়ে ওই এলাকায় গিয়ে ওই বাড়ির ৬ পরিবারের ৩০ জনকে হোম কোয়ারন্টিনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। কাঁঠালিয়া উপজেলার আমুয়া সরদারপাড়া এলাকায় শিশুর মৃত্যুর ঘটনা ঘটে। আবির ওই এলাকার শহীদ সরদারের ছেলে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন বলেন, জ্বরে শিশুটির মৃত্যু হয়েছে। তারপরেও আমরা ওই বাড়ির লোকজনকে বাইরে বের হতে নিষেধ করেছি।

সাতক্ষীরা : সাতক্ষীরায় এক গৃহবধুর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার ভোরে তিনি মারা যান। গত সাত দিন ধরে ওই গৃহবধু জ্বর, সর্দি কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। শিল্পী খাতুন (৩০) নামের এই গৃহবধু সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনয়িনের ফতেপুর গ্রামের সিরাজুল কারিকরের স্ত্রী। তিনি দুই সন্তানের জননী। দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার সরকার সাংবাদিকদের বলেন, শিল্পী কয়কেদনি ধরে সর্দি, কাশি, জ্বরে ভুগছিলো।



 

Show all comments
  • Nur hossain ২ এপ্রিল, ২০২০, ১:২১ এএম says : 0
    আমাদের দেশে এমন একজন স্বাস্থ্যমন্ত্রী আছেন যিনি এখনো 'পিপিই এবং পিপিপি-এর পার্থক্য বোঝেননা,, অবশ্য তার যোগ্যতা নিয়ে কারো সামান্যতম সন্দেহ থাকা উচিৎ নয়, বরং আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করা উচিৎ এজন্য যে, করোনাময় পরিবেশে এরকম একজন স্বাস্থ্যমন্ত্রীর অধীনে মানুষ এখনো বেঁচে আছে সেটাই সৌভাগ্য।
    Total Reply(0) Reply
  • Shahabuddin Shihab ২ এপ্রিল, ২০২০, ১:২১ এএম says : 0
    আজ সন্ধ্যায় হাইকোর্ট থেকে দোয়েল চত্বর আসার সময় রাস্তার পাসে এক লোক সুয়ে আছে প্রচন্ডরকমভাবে কাশ দিচ্ছে সম্ভবত জ্বর ময়লা যুক্ত খেতা বস্তা গায়ে দিয়ে শুয়ে কাঁপতেছে রাস্তা একদম ফাঁকা আশেপাশে লোকজন নেই , আমি সাথে সাথে ৯৯৯ নাম্বারে কল দিলাম প্রায় ৩০মিনিট পর দরে বলছে, ৩৩৩ নাম্বারে যোগাযোগ করতে, সাথে সাথে ৩৩৩নাম্বারে কল করি সেখানেও ৪০ মিনিট অপেক্ষা করছি একটু পর পর বলে আপনি অনুগ্রহ করে অপেক্ষা করুন, ৫০মিনিট পর লাইন কেটে দিয়েছে। এটাই আমার বাংলাদেশ
    Total Reply(0) Reply
  • Mohsin Mohammad ২ এপ্রিল, ২০২০, ১:২২ এএম says : 0
    80% of corona positive patients are asymptotic. So corona infected patients will be more than 35 thousands if they were tested.
    Total Reply(0) Reply
  • Sarowar Abid ২ এপ্রিল, ২০২০, ১:২২ এএম says : 0
    রাষ্ট্রের উচিত সত্য গোপন না করে মানুষ কে জানিয়ে দেওয়া। তাহলে মানুষ বেশি সচেতন হবে। এখন তো অামরা গাঁয়ের লোকরা ভাবছি সব স্বাভাবিক কোন সমস্যা নাই দেশে। রোগি হলেও সমস্যা নাই সুস্থ হচ্ছে যা দেখছি অারকি মিডিয়ার কল্যাণে। অামরা বাঙ্গালী জাতি নিজের স্বার্থে হলেও ঘরে থাকবে তখন যখন দেখবো সমানে অাক্রান্ত হচ্ছে.....
    Total Reply(0) Reply
  • Faisal Hossain ২ এপ্রিল, ২০২০, ১:২৩ এএম says : 0
    সরকারের প্রতি উদাত্ত আহবান থাকলো করনায় আক্রান্ত রোগীর সংখ্যা এবং করোনায় মৃতের সংখ্যা যেন যথাযথভাবে প্রকাশ করা হয়৷ করোনা নিয়ে সরকার পতনের আন্দোলন সম্ভব নয়৷ সুতরাং নির্বিঘ্ন থাকতে পারেন আপনারা৷ তাছাড়া করোনা কিন্তু বিএনপি আওয়ামিলীগ কিংবা সরকারী বেসরকারী কিংবা পুলিশ আনসার বা অন্য কোন সংস্থা কিংবা সাধারণ জনতা কাউকেই চিনবেনা৷ ডাইরেক্ট আমাদের গলা টিপ দিয়ে ধরবে৷পরিশেষে সকল মতভেদ দূরে ঠেলে সরকারের উচিত হবে সবাইকে নিয়ে সঠিক পথে আগানো৷
    Total Reply(0) Reply
  • মোহা: আব্দুর রহিম ২ এপ্রিল, ২০২০, ৯:০৬ এএম says : 0
    ভেদাভেদ ভুলে সবাই সচেতন হই এবং মহান আল্লাহর খাশ রহমত ও সাহায্য কামনা করি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৩ জুন, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ