Inqilab Logo

ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

‘বাবা বাইরে যেও না’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ভারতজুড়ে চলছে লকডাউন। একেবারেই জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া কার্যত অপরাধ। কিন্তু একটানা ২১ দিন ঘরবন্দি থাকা কী এতই সহজ! অনেকেই মাঝে মধ্যে বেরিয়ে পড়ছেন ঘর ছেড়ে। এই পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে এক শিশুর ভিডিও। শিশুটি পরিস্থিতির গুরুত্ব হয়তো বুঝতেও পারছে না, তা সত্তে¡ও বাবাকে ঘর থেকে বের হতে দিতে নারাজ!
ঘটনাটি অরুনাচল প্রদেশের। লকডাউনের মাঝেও অফিস খোলা রয়েছে শিশুর বাবার। কিন্তু সকলে তো ঘরবন্দি! তাই এই পরিস্থিতি কোনও মতেই বাবাকে অফিস যেতে দিতে রাজি নয় সে।

ভিডিওটিতে দেখা যায়, বাবা যাতে বের হতে না পারে সে কারণে দু’হাতে দরজা আগলে রেখেছে শিশুটি। কয়েক সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যাচ্ছে শিশু তার বাবাকে বলছে, ‘মত যাও’ (যেও না)। এমনকী লকডাউনের কথাও সে বারবার বাবাকে মনে করিয়ে দিয়েছে।
অরুনাচলের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু শিশুর এই ভিডিও টুইট করে লেখেন, ‘লকডাউনে বাবা অফিস যাচ্ছে বলে দেখুন শিশুর কীর্তি।’ মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় সেই ভিডিও। শিশুটির কীর্তির প্রশংসা করছেন নেটিজেনরা। সূত্র : এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন