Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

সঙ্কটেও বিএনপি অপতৎপরতায় লিপ্ত রয়েছে

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২০, ১২:০৪ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনাভাইরাসের এই সঙ্কটে বিএনপি নেতৃবৃন্দ দেশবাসীর পাশে না দাঁড়িয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে সরকারের সমালোচনা করে চলেছেন।

গতকাল সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিএনপি নেতাদের বলবো, এই দুঃসময়ে জনগণের পাশে থাকুন এবং রাজনৈতিক ফায়দা লোটার অপতৎপরতা থেকে বিরত থাকুন। সরকারের সমালোচনা না করে জনগণের পাশে দাঁড়ান। ওবায়দুল কাদের বলেন, দেশের এই সঙ্কটময় মুহূর্তে সরকার ও আওয়ামী লীগের নেতাকর্মীরা জনগণের পাশে দাঁড়িয়েছেন। কিন্তু বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে রাজনৈতিক ভাবে ফয়দা লোটার চেষ্টা করছে। পদ্মাসেতুর সর্বশেষ অগ্রগতি প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, মূল সেতুর কাজ ৮৬.৭৫ শতাংশ এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি ৭৮.৫ শতাংশ।

এদিকে সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত বিভিন্ন হাসপাতালসহ সমাজিক সংগঠনের মাঝে করোনাভাইরাস প্রতিরোধে উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।

বিভিন্ন হাসপাতাল, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, মহিলা শ্রমিক লীগ, বিভিন্ন সামাজিক সংগঠন ও বেশ কয়েকটি জেলা আওয়ামী লীগ নেতাদের হাতে এই সামগ্রী বিতরণ করা হয়।
এসময় ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শে আমরা হাসপাতাল, পেশাজীবী সংগঠন, জেলা-মহানগর আওয়ামী লীগ ও সাধারণ মানুষের মাঝে করোনাভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণ অব্যাহত রাখবো।

করোনাভাইরাসের প্রকোপ থেকে রক্ষায় লকডাউনের মধ্যে ছিন্নমূল ও অসহায় মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন আওয়ামী লীগ নেতা ও ভয়েস বাংলা ফাউন্ডেশন’-এর চেয়ারম্যান রেদওয়ান খাঁন বোরহান। গতকাল চাঁদপুর পৌরসভার ১৩ নং ওয়ার্ডে ওয়ারলেস এলাকায় অসহায় মানুষের মাঝে জনপ্রতি ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ২ কেজি আলু, ১ কেজি লবন, বিতরণ করা হয়। করোনার প্রভাব যতদিন থাকবে এই ত্রাণ ব্যবস্থা চালু থাকবে বলেও জানান রেদওয়ান খাঁন বোরহান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ