Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় নতুন আক্রান্ত ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ১:০৫ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় আরও দুই জন করোনায় আক্রান্ত হয়েছেন। অর্থাৎ মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৫৬ জন। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোনও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত দেশে করোনায় মৃতের সংখ্যা ছয়।
বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (এমআইএস) ডা. হাবিবুর রহমান। আরও উপস্থিত ছিলেন, সিএমএসডি (সেন্ট্রাল মেডিসিন স্টোরেজ ডিপো) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদুল্লাহ।
ডা. হাবিবুর রহমান বলেন, গত ২৪ ঘণ্টায় ১৪১ জনের নমুনা পরীক্ষা করলে দুই জন করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। তারা দুই জনই পুরুষ। তাদের একজনের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। অন্যজনের বয়স ৭০ থেকে ৮০ বছর বয়সের মধ্যে। তবে কীভাবে তারা আক্রান্ত হয়েছেন, তা এখনো শনাক্ত করা সম্ভব হয়নি। এই বিষয়ে অনুসন্ধান চলছে।
ব্রিফিংয়ে জানানো হয়, এখন পর্যন্ত ৬২ হাজার ১২৭ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪০৪ জনকে হোম কোয়ারেন্টিন এবং ৯ জনকে প্রাতিষ্ঠানিক কোয়েরেন্টিন করা হয়েছে। এই পর্যন্ত ৪৫ হাজার ৭০৪ জনকে কোয়ারেন্টিন মুক্ত করায় বর্তমানে ১৬ হাজার ৭০০ জন কোয়ারেন্টিনে আছে। জনগণকে কোয়ারেন্টিন বিধিমালা কঠোরভাবে মেনে চলার অনুরোধ করা হচ্ছে।
এসময় আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ৪০১ জন দেশে প্রবেশ করেছেন। তাদের সবাইকে স্ক্রিনিং করা হয়েছে। এছাড়া সারাদেশে ৩ লাখ ৫৭ হাজার ২৬৫টি পিপিই বিতরণ করা হয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় ৬৭ হাজার ৪৬৫টি ফোন কল এসেছে স্বাস্থ্য বাতায়নে এবং এখন পর্যন্ত এখানে মোট ফোনকলের সংখ্যা ১০ লাখ ৪২ হাজার ৯৬২টি।



 

Show all comments
  • *শওকত* ২ এপ্রিল, ২০২০, ১:৪৭ পিএম says : 0
    আমরা সঠিক তথ্যই জানতে ছাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ