Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ঢাকা ছাড়লেন ৩২৭ জাপানি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ১:১১ পিএম

করোনাভাইরাস বাংলাদেশে দীর্ঘমেয়াদী প্রভাব ফেলবে এমন আশঙ্কায় ঢাকা ছাড়লেন ৩২৭ জাপানি নাগরিক। এদের মধ্যে বাংলাদেশে দেশটির দূতাবাস ও বিভিন্ন উন্নয়ন সংস্থায় কর্মরতরা রয়েছেন।

বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল ১০টা ১৮ মিনিটে পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট বিজি ৪০০১ ফ্লাইটে জাপানের উদ্দেশ্যে তারা ঢাকা ছাড়েন।
ঢাকায় অবস্থিত জাপান দূতাবাস সূত্র জানায়, করোনাভাইরাস নিয়ে বর্তমান পরিস্থিতিতে দূতাবাস নিজ দেশের নাগরিকদের ফিরিয়ে নিতে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করলে বিশেষ এ ফ্লাইটের ব্যবস্থা করা হয়।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বিষয়টি নিশ্চিত করে বলেন, বিশেষ ফ্লাইটটিতে ৩২৭ জন জাপানি যাত্রী রয়েছেন। ফ্লাইটটি সকাল ১০টার পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়েছে।
এর আগে গত ৩০ মার্চ কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়েন ২৬৯ মার্কিন নাগরিক। ২৫ মার্চ রাতে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মালয়েশিয়ার ২২৫ জন নাগরিক ঢাকা ছাড়েন। ২৬ মার্চ সকালে দু'টি বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়েন ভুটানের ১৩৯ জন নাগরিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৭ অক্টোবর, ২০২০
২৬ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ