Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় মারা গেছেন যুক্তরাজ্যের প্রথম সারির ৪ জন মুসলিম ডাক্তার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২০, ৬:৩৭ পিএম

করোনায় মারা গেছেন যুক্তরাজ্যের প্রথম সারির ৪ জন মুসলিম ডাক্তার। আফ্রিকা, এশিয়া ও মধ্য প্রাচ্যের বংশদ্ভুত ওই চার জন ডাক্তারই যুক্তরাজ্যে কয়েক দশক ধরে চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন। ব্রিটিশ ইসলামিক মেডিকেল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডাঃ সালমান ওয়াকার বলেছেন, এই চিকিৎসকদের অবদান অপরি্সীম। তারা এই রোগের বিরুদ্ধে লড়াইয়ে চূড়ান্ত ত্যাগ স্বীকার করেছিলেন। -বিবিসি. আল জাজিরা, ডেইলি মেইল ইউকে
সুদানের বংশদ্ভুত এমজেড এল-হাওরানী ছিলেন উত্তর ইংল্যাণ্ডের ইউনিভার্সিটি হাসপাতালের কান, নাক এবং গলার কনসালটেন্ট। তিনি ৫৫ বছর বয়সে গত শনিবার হাসপাতালে মারা যান।
পাকিস্তানি বংশোদ্ভূত হাবিব জায়েদী দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডের এসেক্সে লে-অন-সি-তে কর্মরত ছিলেন।গত বুধবার, ৭৬ বছর বয়সে, তিনি কভিড -১৯-এ আক্রান্ত হয়ে মারা যান।
আদিল এল তায়ার পশ্চিম ইংল্যান্ডের হেরফোর্ড কাউন্টি হাসপাতালে একজন এনএইচএস সার্জন হিসাবে কর্মরত ছিলেন। তার শরীরে করোনা ভাইরাসের সংক্রামণ দেখা দিলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল এবং ভেন্টিলেটরের উপরে রাখা হয়েছিল। অবশেষে ২৫মার্চ, ৬৪ বছর বয়সে তিনি মারা যান।
নাইজেরিয়ায় জন্মগ্রহণকারী আলফা সাদাদু প্রায় ৪০ বছর ধরে যুক্তরাজ্যের এনএইচএসের সাথে কাজ করেছিলেন। মঙ্গলবার ভাইরাসের সাথে দুই সপ্তাহের লড়াইয়ের পরে তিনি ৬৮ বছর বয়সে মারা যান।
সরকারী পরিসংখ্যান অনুসারে যুক্তরাজ্যে করোনার মহামারীতে এ পর্যন্ত ২৩৫২ জন মারা গেছে এবং ২৯,৪৭৪ সংক্রামিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ